২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএমডিসিতে দুদকের অভিযান

-

বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়েছে। গতকাল দুপুরে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসির বিজয় নগর কার্যালয়ে আকস্মিকভাবে এ অভিযান চালায়।
দুদক সূত্রে জানা যায়, বিএমডিসিতে চিকিৎসকদের সার্টিফিকেট উত্তোলনের সময় তাদের বেআইনিভাবে টাকা পরিশোধ করতে হয়, দুদক কলসেন্টারে (১০৬) চিকিৎসকদের এ অভিযোগের ভিত্তিতে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসির কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়।
দুদক উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে একটি টিম বেলা আড়াইটায় বিএমডিসির রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারের সাথে সাাৎ করেন এবং সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম দুর্নীতিমুক্ত রাখার পরামর্শ প্রদান করেন।
দুদক টিমের উপস্থিতিতে বিএমডিসির রেজিস্ট্রার ওই দফতরে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে দুর্নীতিমুক্তভাবে দায়িত্ব পালনে কঠোর নির্দেশ প্রদান করেন।
এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, দুর্নীতি থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকদের অভিযোগকে আমলে এনে দুদক বিএমডিসিতে এ টিম পাঠিয়েছে। আশা করা যায়, এর ফলে পরিস্থিতির উন্নতি হবে, তবে ঘুষ নেয়া হলে সেেেত্র দুদকের ট্র্যাপ টিম তাৎণিক গ্রেফতার অভিযান চালাবে।


আরো সংবাদ



premium cement