২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
কোটা সংস্কার আন্দোলন

শিক্ষক-সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জামায়াতের

-

কোটা সংস্কারের পক্ষে আন্দোলনকারী সাধারণ ছাত্র, শিক্ষক ও কর্মরত সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলা এবং ছাত্র-শিক্ষক ও সাংবাদিকদের লাঞ্ছিত করার তীব্র নিন্দা জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান গতকাল এক বিবৃতিতে বলেন, কোটা সংস্কার আন্দোলনের পক্ষের সাধারণ ছাত্র, শিক্ষক ও কর্মরত সাংবাদিকদের ওপর সরকারের মদদপুষ্ট ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলা এবং ছাত্র-শিক্ষক ও কর্মরত সাংবাদিকদের লাঞ্ছিত করার ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। সরকারের মদদপুষ্ট ছাত্রলীগের সন্ত্রাসীরা সাধারণ ছাত্র-শিক্ষক ও কর্মরত সাংবাদিকদের লাঞ্ছিত করেই ক্ষ্যান্ত হয়নি, সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ফোন পর্যন্ত ভেঙে দিয়েছে। এ ঘটনার মধ্য দিয়ে তাদের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। এ থেকে জাতির সামনে পরিষ্কার হয়ে গেছে, কোটা সংস্কারের ব্যাপারে সরকারের কোনো আন্তরিকতা নেই। কোটা বাতিলের ব্যাপারে প্রধানমন্ত্রীর বক্তব্য ছিল অযথা সময়ক্ষেপণের একটি অপকৌশল মাত্র।
তিনি আরো বলেন, কোটা সংস্কারের পক্ষের ছাত্রদের গ্রেফতার করে তাদের রিমান্ডে নিয়ে নির্যাতন চালানো এবং জেলে বন্দী করে রেখে সরকার তাদের আন্দোলন দুর্বল করে দেয়ার অপকৌশল গ্রহণ করে কোটা সংস্কারের আন্দোলন নস্যাৎ করে দিতে চায়। বর্তমানে যে বৈষম্যমূলক কোটা ব্যবস্থা চালু আছে সরকার ছলেবলে-কৌশলে তা বহাল রাখার জন্য নানা অপকৌশলের আশ্রয় গ্রহণ করছে।
টালবাহানা বন্ধ করে কোটা সংস্কারের আন্দোলনকারীদের দাবি অনুযায়ী কোটা ব্যবস্থার সংস্কার করে বিরাজমান সঙ্কট নিরসন এবং কোটা সংস্কারের পক্ষে আন্দোলনকারীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি প্রদান ও কোটা সংস্কারের পক্ষে আন্দোলনকারী গ্রেফতারকৃত ছাত্রদের মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শিশুদের বিকাশে অটিজম অভিভাবকদের সচেতনতা ফরিদপুরে মন্দিরে আগুন : দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি নেতাদের মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির মিছিল বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী

সকল