২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্বে বাংলাদেশের মেয়েরা

-

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। বাছাইপর্বে গতকাল স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে ওই যোগ্যতা অর্জন করেন তারা। গতকাল ম্যাচটি ছিল টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল। অর্থাৎ বাছাইপর্বের যে দুই দল ফাইনালে উঠবে তারাই খেলবে বিশ্বকাপে। কাল প্রথম সেমিতে পাপুয়া নিউগিনিকে হারিয়ে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ ফাইনালে উঠেছে। একই সাথে দুই দল বিশ্বকাপে খেলার যোগ্যতা পেল।
নেদারল্যান্ডসের আমস্টিনভিলে অনুষ্ঠিত এ ম্যাচে প্রথম ব্যাটিং করে ১২৫ রান করেছিল ৬ উইকেটে। নিগার সুলতানার অপরাজিত ৩১, শামীমা সুলতানার ২২, আয়শা রহমানের ২০ রানের ওপর ভর করে ওই রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। ম্যাচে সূচনা ভালো হয় তাদের। প্রথম চার ওভারে ২৭ রান নেন শামীমা ও আয়েশা। পরে শেষ ১০ ওভারে নিগার দায়িত্ব নিয়ে খেলে ওই পর্যায়ে নিয়ে যান। দলের ১০ ওভারে ৬৪ রান ছিল বাংলাদেশের।
এরপর খেলতে নেমে স্কটিশ মেয়েরা সুবিধা করতে পারেননি। ওপেনার সারা একাই যা লড়েছেন। যার সাথে ছিলেন ক্যাথরিন। এ ছাড়া বাংলাদেশের বোলারের সামনে সবাই ছিলেন অনেকটা অসহায়। ফলে নির্ধারিত ওভারে ৭৬ রান সংগ্রহে সমর্থ হন তারা। সাত উইকেট হারিয়ে। সারা করেন ৩১ রান। এ ছাড়া ক্যাথরিনের ২১ রান ছিল ইনিংসের উল্লেখযোগ্য রান। বাংলাদেশের বোলারদের মধ্যে নাহিদা ও রুমানা নেন দু’টি করে উইকেট। এ ছাড়া সালমা ও ফাহিমা নেন একটি করে উইকেট। এবার নিয়ে তিনবার টি-২০ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করলেন বাংলাদেশের মেয়েরা।


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল