২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
গাসিক নির্বাচন

বিধি ভেঙে প্রচারে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

-

আগামীকাল গাজীপুর সিটি করপোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা আগে গত শনিবার রাত ১২টার মধ্যে এ নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য বহিরাগত ব্যক্তিদের নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করে গণবিজ্ঞপ্তি দিয়েছে নির্বাচন কমিশন। ভোট গ্রহণের দিন পর্যন্ত ওই নির্বাচনী এলাকায় বহিরাগত ব্যক্তিদের চলাফেরায় এ বিধিনিষেধ বলবৎ থাকবে। গত ২২ জুন এ-সংক্রান্ত পরিপত্র জারি করা হয়। গতকাল ওই বিধি ভঙ্গ করে সংবাদ সম্মেলন করতে গিয়ে সাংবাদিকদের তোপের মুখে পড়েন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। একপর্যায়ে তিনি অনুষ্ঠান শেষ না করেই ওই সম্মেলন স্থল ত্যাগ করেন।
বিএনপির কেন্দ্রীয় নেতা ও ধানের শীষের মিডিয়া সেলের প্রধান সমন্বয়কারী ডা: মাজহারুল ইসলাম জানান, নির্বাচন কমিশনের এই নির্দেশনা ভেঙে গতকাল গাজীপুরের নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদের প্রার্থীর পক্ষে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করেছেন সরকারদলীয় নেতারা। আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল গতকাল নগরের হারিকেন এলাকায় মতবিনিময় সভা করেছেন। তিনি সংবাদ সম্মেলনে বক্তব্যও দিয়েছেন।
এ ছাড়া খুলনা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আবদুল খালেকও গতকাল দিনভর নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়েছেন। তিনি শহরের চান্দনা চৌরাস্তা এলাকায় গণসংযোগ করেন।
তিনি জানান, গতকাল দুপুরে মতবিনিময় শেষে সাংবাদিকদের সাথে আলাপ করেন মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাসিন্দা বা ভোটার না হওয়া সত্ত্বেও সেখানে অবস্থানের বিষয়ে সাংবাদিকেরা তার কাছে জানতে চাইলে নওফেল বলেন, এ ধরনের প্রজ্ঞাপনের বিষয়ে তার জানা নেই। রোববার থেকেই যে নির্বাচনী এলাকায় অবস্থান করা যাবে না, সেটা তিনি জানতেন না। তবে সোমবার থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ এটা তিনি জানতেন। এ সময় সাংবাদিকেরা প্রজ্ঞাপনটি দেখালে তিনি বলেন, ‘সরি, আমি জানতাম না। আমি দ্রুত গাজীপুর থেকে চলে যাচ্ছি। টাইম নিয়ে কনফিউজড ছিলাম। চলে যাচ্ছি, তা না হলে বিধি লঙ্ঘন হবে।’ একপর্যায়ে তিনি অনুষ্ঠান শেষ না করেই ওই সম্মেলন স্থল ত্যাগ করেন।
এ ছাড়া আওয়ামী লীগের মেয়রপ্রার্থী জাহাঙ্গীর] আলমের হাজীর পুকুর এলাকার বাসার নিচে সংবাদ সম্মেলনে এসে উপস্থিত হন বিজিএমইএর সাবেক সভাপতি ও আদালতের আদেশে স্থগিত থাকা ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম, শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা রায় রমেশ চন্দ্র। এ সময় নির্দেশনার বিষয়টি জেনে তারাও দ্রুত সংবাদ সম্মেলন স্থল ত্যাগ করেন।
নির্বাচন কমিশনের নির্দেশনা থাকা সত্ত্বেও আওয়ামী লীগ নেতাদের গাজীপুর সিটি করপোরেশন এলাকায় নির্বাচনী এলাকায় এসে প্রচারে অংশ নেয়া প্রসঙ্গে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমি সর্বণ নির্বাচনী প্রচারে ব্যস্ত ছিলাম। আমি জানতামও না এই প্রজ্ঞাপনের ব্যাপারে। একজন প্রার্থী হিসেবে আমাকে এ প্রজ্ঞাপনের ব্যাপারে নির্বাচন অফিস থেকে জানানো হয়নি। এখন সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি এখন জেনেছি। এই আইনের আর কোনো লঙ্ঘন ঘটবে না। বহিরাগতদের আসার বিরুদ্ধে আমি নির্বাচন শুরু থেকেই ছিলাম সবচেয়ে সজাগ। কারণ, এখানে সন্ত্রাসীরা যেন ভিড়তে না পারে, আমি প্রশাসনকে আগে অনুরোধ করেছিলাম।
গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খানও এ ব্যাপারে সংবাদ সম্মেলনে বলেন, খেয়াল করিনি। গণমাধ্যম বিষয়টির দৃষ্টি আকর্ষণ করেছে। সে জন্য গণমাধ্যমকে ধন্যবাদ। সুন্দর জিনিস আমাদের ধরিয়ে দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল