২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীসহ বিভিন্ন স্থানে ১৩৬ মাদক কারবারি গ্রেফতার

বিপুল মাদকদ্রব্য উদ্ধার
-

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে পুলিশ ১৩৬ জন মাদক কারবারি ও সেবনকারীকে গ্রেফতার করেছে। এ সময় তাদের কাছ থেকে ২১০০ পিস ইয়াবা, ৫০৬ গ্রাম হেরোইন, ১৬ কেজি গাঁজা, ৫১০ বোতল ফেনসিডিল এবং পাঁচ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়।
নিজস্ব প্রতিবেদক জানান, রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ১২৫ জনকে আটক করা হয়েছে।
ডিএমপি সদর দফতরের যুগ্ম কমিশনার আশরাফুজ্জামান জানান, গতকাল রোববার দুপুরে মুগদা, খিলগাঁও, পল্টন ও মতিঝিল এলাকায় মাদকবিরোধী অভিযানে ৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৪৬২ পিস ইয়াবা ট্যাবলেট ও ৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। ডিএমপির বিভিন্ন থানা, গোয়েন্দা পুলিশ ও ডগ স্কোয়াড এ অভিযানে অংশ নেয়।
ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, শনিবার সন্ধ্যা ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত রাজধানীতে মাদকবিরোধী অভিযানে ৬৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে এক হাজার ৩০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০৬ গ্রামের ১১৭১ পুরিয়া হেরোইন, ১১ কেজি ৮৬০ গ্রাম গাঁজা ও ৫০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর বাকলিয়া থানার তক্তারপুল এলাকা থেকে ২৯০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে ৬০০ গ্রাম গাঁজাও উদ্ধার করা হয়। গতকাল দুপুরে এ অভিযান চালানো হয়।
গ্রেফতারকৃতরা হলেনÑকুমিল্লার মুরাদপুর থানার সরমাগান্ধা এলাকার আফতুর উদ্দিনের ছেলে মোহাম্মদ রফিক (৩৯) ও কুমিল্লার চান্দিনা থানার ইলিয়টগঞ্জ গ্রামের কেরামত আলীর ছেলে মোহাম্মদ মকবুল (৪৫)। র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বাকলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।
ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের ফুলবাড়িতে পুলিশ পৃথকভাবে মাদকবিরোধী অভিযান চালিয়ে মাদক চোরাকারবারি ও সেবনকারীসহ মোট আটজনকে গ্রেফতার করেছে।
ফুলবাড়ী থানা পুলিশ গত শনিবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই আটজনকে আটক করে। আটকরা হলো উপজেলার আলাদীপুর ইউনিয়নের রাঙ্গামাটি ছোয়ানী গ্রামের ফয়জার রহমানের ছেলে শরিফুল ইসলাম (৪২), রঘুনাথপুর গ্রামের ওবাইদুল হোসেনের ছেলে জাহিনুর ইসলাম (৩৩), আদীবাসী পাড়া গ্রামের যতিন হাসদার ছেলে লিটন হাসদা (২৪), পৌর এলাকার বারোকোনা গ্রামের মৃত আজিমুদ্দিনের ছেলে মোস্তাফিজুর রহমান লালন (৩৮), শিবনগর ইউনিয়নের চককবির গ্রামের মৃত নুরল আমিনের ছেলে ইব্রাহিম ওরফে তুহিন (৩৮), দাদপুর গ্রামের মৃত সিকেন্দার আলীর ছেলে মুকুল মিঞা (২৮), একই গ্রামের মৃত দেলবার ওরফে দেলওয়ারের ছেলে সুজন মণ্ডল (২৫), নুরপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে মোস্তাফিজুর রহমান (৩৫)। এ সময় পুলিশ ১০৫ গ্রাম গাঁজা ও ৫ লিটার চোলাই মদ উদ্ধার করে।
রাজারহাট (কুড়িগ্রাম) সংবাদদাতা জানান, রাজারহাটে পুলিশ ১০ বোতল ফেনসিডিলসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করছে। গত শনিবার রাতে উপজেলার ছিনাই ইউনিয়নের কালুয়ারচর একতা বাজারের একটি ব্রিজের পাশ থেকে মাদক কারবারি হাসানুল ইসলাম বাবু (৩১)কে ১০ বোতল ফেনসিডিলসহ আটক করে।


আরো সংবাদ



premium cement