২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সরকারের ধারাবাহিকতা চায় জাতীয় পার্টিসহ শরিকরা

-

সরকারের ধারাবাহিকতা চায় সংসদে বিরোধী দল জাতীয় পার্টিসহ সরকারের শরিক দলগুলো। গতকাল জাতীয় সংসদে ২০১৮-১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সংসদ সদস্যরা ধারাবাহিকতার কথা বলেন।
বাজেট আলোচনায় অংশ নিয়ে বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘এই সরকার উন্নয়ন করেনি, তা নয়। অবশ্যই উন্নয়ন করেছে। বড় বড় প্রকল্প হাতে নিয়েছে। সরকারের ধারাবাহিকতা না থাকলে উন্নয়ন হয় না। এ জন্য আমরা বর্তমান সরকারের ধারাবাহিকতা থাকুক, তা চাই।’ এ সময় তিনি বর্তমান সরকারকে এরশাদের আমলের উন্নয়ন স্বীকার করার আহ্বান জানান।
আর্থিক খাতের বিশৃঙ্খলার সমালোচনা করে তিনি বলেন, ‘শেয়ারবাজারে দরপতন অব্যাহত আছে। বাজেটে শেয়ারবাজারের জন্য কিছু রাখা হয়নি। কেলেঙ্কারির তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হলে জানা যাবে কারা টাকা নিয়ে গেছেন, টাকা কোথায় গেছে। শেয়ারবাজার নিয়ে জরুরিভিত্তিতে পদপে নিতে হবে।’ তিনি ব্যাংক খাত সংস্কারে কমিশন গঠন, ডিজেল ও কেরোসিনের দাম কমানো, সঞ্চয়পত্রের সুদের হার না কমানোর প্রস্তাব করেন।
সরকার তৃতীয় মেয়াদে মতায় আসবে এই প্রত্যাশা করেন জাসদের মঈন উদ্দীন খান বাদল। তবে সরকারকে সতর্ক করে তিনি বলেন, “সংসদে একটা রোগ দেখা যাচ্ছে ‘আত্মতুষ্টি’। এটা বিপদ ঘটাতে পারে।” তিনি সংসদ সদস্যদের আত্মতুষ্টিতে না ভুগে আত্মজিজ্ঞাসার মুখোমুখি হওয়ার আহ্বান জানান।
শিার মানের সমালোচনা করতে তিনি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বহুল ব্যবহৃত ‘রাবিশ’ শব্দটি ধার করে বলেন, “লেখাপড়ার মান ‘রাবিশ’।”
তিনি বলেন, দণি থেকে সমস্যা আসবে। দাঁত ভাঙা জবাব দিতে হবে। জনসংখ্যার দিক থেকে অষ্টম বৃহত্তম দেশ হিসেবে সে রকম আচরণ করতে হবে। তথাকথিত মিয়ানমারকে জবাব দিতে হবে।


আরো সংবাদ



premium cement