২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জনবান্ধব কূটনীতি জোরদারে মিডিয়ার সহযোগিতা চাই

নিউ ইয়র্কে নয়া কন্সাল জেনারেল
-

আমেরিকায় জন্মগ্রহণকারী বাংলাদেশী প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সাথে সম্পৃক্ত রেখে মার্কিন রাজনীতিতে জোরদার ভূমিকা রাখা, জাতিসঙ্ঘের শহর নিউ ইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেলের অফিস, কালচারাল সেন্টারসহ ‘বঙ্গবন্ধু ভবন’ স্থাপন এবং জনবান্ধব কূটনীতিকে আরো সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার সঙ্কল্প ব্যক্ত করলেন নতুন কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা।
গত ২১ জুন কন্স্যুলেট ভবনে কর্মরত সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে নিউ ইয়র্কে প্রথম নারী কন্সাল জেনারেল হিসেবে সাদিয়া আরো বলেন, বহুজাতিক এ সমাজে শেখ হাসিনার বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বে বঙ্গবন্ধুর বাংলাদেশ কিভাবে এগোচ্ছে তা আন্তর্জাতিক বন্ধুদের কাছে বিস্তারিতভাবে অবহিত করতে মিডিয়ার সহযোগিতার বিকল্প নেই। মিডিয়ার ওপর ভরসা করেই বাংলাদেশ যে ‘অভিনব উন্নয়নের রোল মডেল’ সে তথ্য সর্বস্তরে প্রচার করতে চাই। মানবিক যোগাযোগ বাড়াতে চাই।
এ সময় জাতিসঙ্ঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, নিউ ইয়র্ক এবং নিউ ইংল্যান্ড অঞ্চলের সাড়ে চার লাখেরও বেশি প্রবাসীর সেবা প্রদানের স্থান হচ্ছে এই কন্স্যুলেট অফিস। প্রয়োজনের চেয়ে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা কম হলেও সবাই ন্যূনতম গাফিলতি ছাড়া সর্বোচ্চ চাপ নিয়ে সেবা প্রদানের সক্রিয় রয়েছেন। দৈনিক আড়াই শতাধিক মানুষ আসছেন বিভিন্ন কাজের জন্য। এটি সম্ভব হচ্ছে বাঙালি বলেই। কারণ আমরা সবাই বাস্তবতাকে অকৃপণচিত্তে মেনে নিয়ে কাজ করতে আগ্রহী। রাষ্ট্রদূত উল্লেখ করেন, এমন একটি কর্মপরিবেশে হয়তো কেউ ফোন করে সাথে সাথে কাউকে না পেয়ে ক্ষুব্ধ হন কিংবা সশরীরে অফিসে এসেও ধৈর্যধারণ করতে চান না অনেকে। আমি সবার প্রতি অনুরোধ রাখব বস্তুনিষ্ঠ সমালোচনা করার, যা থেকে আমরা সংশোধিত হওয়ার সুযোগ পেতে পারি।
এ সময় ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস সেক্রেটারি শামীম আহমেদ, ডেপুটি কন্সাল জেনারেল শাহেদুল ইসলাম, জাতিসঙ্ঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহি মিনাসহ সর্বস্তরের কর্মকর্তারা ছিলেন।
পঞ্চদশতম কন্সাল জেনারেল সাদিয়া বলেন, জনবান্ধব কূটনীতিকে জোরদার করতে চাই সবার সহযোগিতায়।
তিনি উল্লেখ করেন, নিউ ইয়র্কে নিজস্ব ভবনে কন্স্যুলেট অফিস স্থাপনকে আমি অগ্রাধিকার দিচ্ছি। সে অনুযায়ী কাজ করব।
সেবার পরিধি প্রসারিত করতে আন্তরিকতার অভাব হবে না। সীমিত জনবল নিয়ে যতটা সম্ভব সেবা দিয়ে যাবো।


আরো সংবাদ



premium cement