২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দোহারে প্রধান শিক্ষক লাঞ্ছিত

-

ঢাকার দোহার উপজেলার নারিশা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আজিম খানকে লাঞ্ছিত করা হয়েছে। শনিবার দুই মাস ছুটির পর স্কুলে প্রবেশের মুখে বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি ও বহিরাগতদের হাতে তিনি লাঞ্ছিত হন বলে অভিযোগ করেন প্রধান শিক্ষক আজিম খান।
উপজেলার নারিশা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক পারিবারিক সমস্যা দেখিয়ে ১০ এপ্রিল২০১৮ তারিখে দুই মাসের ছুটির আবদেন করলে বিদ্যালয়ের সভাপতি ডা: আবুল কালাম ছুটি মঞ্জুর করেন। শনিবার সকাল ১০টায় ঐচ্ছিক ও এর সাথে ঈদের ছুটি কাটিয়ে বিদ্যালয়ে প্রবেশের সময় বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য ইউনুছ বেপারির নেতৃত্বে কালাম, আলমগীর, আনোয়ারসহ আরো কয়েকজন বহিরাগত বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম খানকে গায়ের জামা ও ব্যাগ ধরে টানাটানি করে ও তার কক্ষে প্রবেশে বাধা প্রদান করে। দোহার থানা পুলিশ খবর পর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং তাকে পুলিশ হেফাজতে সরিয়ে নেয়া হয়।
প্রধান শিক্ষক অভিযোগ করেন, আমি ছুটির আবেদন করার পর আমাকে স্কুলে ডেকে নিয়ে জোরপূর্বক পদত্যাগপত্র জমা দেয়ানো হয়। এ ঘটনার পরে আমি আদালতে একটি মামলা করি যা চলমান রয়েছে। এ বিষয়ে বিদ্যালয়ের সভাপতি ডা: আবুল কালাম বলেন, গত তিন মাস আগে এক ছাত্রকে মারধর করলে ওই ছাত্রের অভিভাবক প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা করেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বেচ্ছায় পদত্যাগ করার এ শর্তে অভিভাবকদের দিয়ে মামলা তুলে নেয়া হয়। দুই মাস ঐচ্ছিক ছুটির পর পুনরায় বিদ্যালয়ে যোগদান করতে চাইলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যরা তাকে বিদ্যালয়ে প্রবেশে বাধা প্রদান করেন। বিষয়টি স্বীকার করলেও জোরপূর্বক পদত্যাগপত্র জমা নেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন। এ ব্যাপারে দোহার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লিয়াকত আলী জানান, যেহেতু বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে এ ক্ষেত্রে আমাদের আর তেমন কিছু করার নেই।


আরো সংবাদ



premium cement