২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চট্টগ্রাম নগরীতে বাস টার্মিনাল নির্মাণ ও সেবকদের জন্য স্থায়ী নিবাসের ব্যবস্থা করছে চসিক

-

নগরীর যানজট নিরসন, নাগরিক ভোগান্তি রোধ ও যত্রতত্র পার্কিং বন্ধে কুলগাঁও বাস টার্মিনাল নির্মাণ ও পরিচ্ছন্নতাকর্মী নিবাস নির্মাণ করতে যাচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন। ১ হাজার ৪৬৪ কোটি ৪৭ লাখ টাকা ব্যয় সাপে টার্মিনাল নির্মাণসহ নগরীর কাঁচা রাস্তার উন্নয়ন এবং পরিচ্ছন্নতাকর্মীর নিবাস নির্মাণ দুইটি প্রকল্প চূড়ান্ত অনুমোদনের অপোয় রয়েছে।
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল সকালে কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে করপোরেশনের নির্বাচিত পঞ্চম পরিষদের ৩৫তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন। তিনি জানান, এর মধ্যে বাস টার্মিনাল নির্মাণে ব্যয় করা হবে ১২ শ’ ৩০ কোটি ৭৩ লাখ টাকা এবং নিবাস নির্মাণে ব্যয় হবে ২৩৩ কোটি ৭৪ লাখ টাকা। বাস টার্মিনালটি নির্মিত হলে নগরে চলাচলরত বাস, ট্রাকগুলো একটি স্থায়ী জায়গায় রাখা ও পার্কিংয়ের ব্যবস্থা হবে। এতে যানজটও কমে আসবে বলে আশা করা যায়। অপর দিকে দরিদ্র সেবকদের জন্য পরিচ্ছন্নতাকর্মী নিবাস নির্মিত হলে করপোরেশনের কর্মরত পরিচ্ছন্নতাকর্মী ও সেবকদের জীবনমানের উন্নতি হবে। এ ছাড়াও সভায় নির্বাচিত পরিষদের ওয়ার্ড কাউন্সিলর ও সংরতি ওয়ার্ডের কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলর, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।
সিটি মেয়র বলেন, রাস্তায় যত্রতত্র ফিটনেস বিহীন টেম্পো চলাচলের অনুমোদন থাকায় পরিবেশের তি হচ্ছে। তিনি জনস্বার্থে এসব অনুমোদনবিহীন গাড়ি চলাচল বন্ধে বিআরটিএ ও মেট্্েরাপলিটন পুলিশকে ব্যবস্থা নিতে বলেন।

 


আরো সংবাদ



premium cement