২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে নাটক শুরু হয়েছে

সংসদে মতিয়া চৌধুরী
-

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে নাটক শুরু হয়েছে মন্তব্য করে কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, এ সুবাদে তারা কান্নাকাটিসহ কত কিছু যে করছে। তার ইয়ত্তা নেই। বিএনপির একটাই কথা সব ঝুটা হ্যায়। মনে হয় ইউনাইটেড হাসপাতাল ছাড়া দেশে আর কোনো হাসপাতাল নেই। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় না, সিএমএইচও না। এখন বলা হচ্ছে তিনি নাকি হাঁটতেই পারছেন না।
গতকাল জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।
মতিয়া চৌধুরী বলেন, নানা অজুহাত তুলে নির্বাচনের পরিবেশকে মেঘাচ্ছন্ন করার চেষ্টা করা হচ্ছে। একবার বলা হচ্ছে, খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচনে যাব না। অথচ তারাই আবার স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে।
ব্যাংকিং খাত নিয়ে জাতীয় পার্টির সমালোচনার জবাবে কৃষিমন্ত্রী বলেন, ১৯৮২ সালে বেসরকারি খাতে প্রথম প্রজন্মের ব্যাংকগুলোকে লাইসেন্স দেয়া হয়েছিল। কয়েক দিনের মধ্যেই প্রথম প্রজন্মের ব্যাংকগুলো অসুস্থ হয়ে পড়েছিল। সরকারি প্রশ্রয়ে ব্যাংকগুলোর লুটপাট শুরু হলো। যার মধ্য দিয়ে দেশের আর্থিক খাতে বিশৃঙ্খলা শুরু হয়।
তিনি বলেন, খালেদা জিয়ার প্রিয়জনরাই তাঁর বিরুদ্ধে মামলা দিয়েছে। ১১ বছর মামলা চলার পর রায়ে দণ্ডিত হয়ে সাজা ভোগ করছেন। এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বা সরকারের কী করার আছে?
আলোচনায় আরো অংশ নেন : সরকার দলের সংসদ সদস্য লে. কর্নেল (অব:) মুহাম্মদ ফারুক খান, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊ শৈ সিং, সাবেক চিফ হুইপ উপাধ্য আবদুস শহীদ, মুক্তিযুদ্ধকালীন সেক্টর কমান্ডার মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, এ কে এম এ আউয়াল সাইদুর রহমান, বিরোধী দল জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ ও বেগম খোরশেদ আরা হক।


আরো সংবাদ



premium cement