২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ডিমলায় পৃথক ঘটনায় ২ গৃহবধূসহ নিহত ৩ আটক ৩

-

নীলফামারীর ডিমলায় পৃথক ঘটনায় দুই নারীসহ তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ উপজেলা পূর্বছাতনাই গ্রামের জুল হোসেনের স্ত্রী রাশেদা বেগম (২৮) ও দক্ষিণ তিতপাড়া (বড়জুম্মা) গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী লাইলী বেগম (২৭) এবং ছাতনাই বালাপাড়া গ্রামের ছলিমুদ্দিনের ছেলে কামরুল ইসলাম (৩৫)। এসব ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে।
ঘটনা তিনটি ঘটেছেÑ গত তিন দিনে ডিমলা উপজেলার দক্ষিণ তিতপাড়া, পূর্বছাতনাই ও ছাতনাই বালাপাড়া গ্রামে।
জানা গেছে, ডিমলা উপজেলার গয়াবাড়ী গ্রামের আজিজুল ইসলামের মেয়ে লাইলী বেগমের সাথে একই উপজেলা দক্ষিণ তিতপাড়া (বড়জুম্মা) গ্রামের সমসের আলীর ছেলে শফিকুল ইসলামের প্রায় ১৩ বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে কারণে-অকারণে স্বামী ও স্বামীর বাড়ির লোকজন লাইলী বেগমকে প্রায়ই মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করত।
এমতাবস্থায় গতকাল ভোরে লাইলী বেগমকে তার স্বামীর বাড়িতে মৃত্যু অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় লাইলী বেগমের বড়ভাই শফিকুল ইসলাম বাদি হয়ে গতকাল দুপুরে নিহতের স্বামী শফিকুল ইসলামসহ ছয়জনকে আসামি করে থানায় একটি অভিযোগ করেছেন। অভিযোগ পেয়ে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে লাইলী বেগমের স্বামী শফিকুল ইসলাম ও শ্বশুর সমসের আলীকে পুলিশ আটক করে।
এ দিকে ডিমলা উপজেলার দণি সুন্দর খাতা গ্রামের আহেদ আলীর মেয়ে রাশেদা বেগমের সাথে প্রায় ১২ বছর আগে একই উপজেলা পূর্বছাতনাই গ্রামের মৃত আব্দুল গণির ছেলে জুল হোসেনের সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে স্বামী ও স্বামীর বাড়ির লোকজন রাশেদা বেগমকে গত সোমবার সকালে শারীরিকভাবে নির্যাতন করে। এতে রাশেদা বেগম মারা গেলে তার মুখে বিষ ঢেলে দিয়ে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। সেখানে চিকিৎসক রাশেদাকে মৃত ঘোষণা করলে লাশ রেখে স্বামী জুল হোসেন পালানোর চেষ্টা করে। এ সময় স্থানীয় লোকজন তাকে আটক করে থানা পুলিশে সোপর্দ করেন।
এ ঘটনায় নিহতের ভাই আসাদুল হক বাদি হয়ে জুল হোসেনসহ পাঁচজনকে আসামি করে থানায় হত্যা মামলা করে। আটক জুল হোসেনকে গতকাল নীলফামারী জেলহাজতে পাঠায় থানা পুলিশ।
অপর দিকে উপজেলার ছানতাই বালাপাড়া গ্রামে ঈদের আগের দিন শুক্রবার বিকেলে দিন মজুরির টাকা ভাগাভাগীকে কেন্দ্র করে এক সংঘর্ষে কামরুল ইসলাম নামে এক দিনমজুর গুরুতর আহত হন। আহত দিনমজুরকে প্রথমে ডিমলা এবং পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দিনমুজুর কামরুল ইসলাম গত রোববার রাতে মারা যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী কুলছুম বেগম বাদি হয়ে গত সোমবার পাঁচজনকে আসামি করে ডিমলা থানায় একটি হত্যা মামলা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ আটক হয়নি।


আরো সংবাদ



premium cement