২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভূমিদস্যুদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : তৈমূর আলম খন্দকার

-

ভূমিদস্যুদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।
গত শনিবার দুপুরে নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের করাটিয়া এলাকায় বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
তৈমূর আলম খন্দকার বলেন, ইস্ট ইন্ডিয়া কোম্পানি যখন ভারত উপমহাদেশে ব্যবসাবাণিজ্য করার জন্য প্রবেশ করে, তখন তারা এ দেশে একটি দালাল শ্রেণী সৃষ্টি করে। এ দালালদের মাধ্যমে ধীরে ধীরে ব্যবসাবাণিজ্য দখল করার পর দালাল বেনিয়াদের প্রচুর অর্থের বিনিময়ে ক্রয় করে মীর জাফরদের মাধ্যমে ভারত দখল করে। ঠিক অনুরূপভাবে ভূমিদস্যুরা প্রবেশ করে রূপগঞ্জকে গিলে খাচ্ছে।
তিনি আরো বলেন, ভূমিদস্যুরা কৃষকদের কাছ থেকে জমি ক্রয় না করে তারা পরিবেশ অধিদফতর, জেলা প্রশাসক অফিসকে ম্যানেজ করে কৃষকদের জমি বালু দ্বারা ভরাট করে নেয়। এ ভূমিদস্যু ও দালালদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন প্রয়োজন। ভূমিদস্যুদের বিরুদ্ধে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ থাকার জন্য আমি রূপগঞ্জবাসীকে আহ্বান জানাচ্ছি। রূপগঞ্জবাসী ঐক্যবদ্ধ থাকলে ভূমিদস্যুরা অবশ্যই রূপগঞ্জ থেকে বিতাড়িত হবে।
জেলা ওলামা দলের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি শামসুর রহমান খান বেনু, কেন্দ্রী নেতা নাদিম চৌধুরী, কবির উদ্দিন, গোলাম সারোয়ার, আব্দুল হালিম, ইদ্্িরস আলী, মজিবুল্লাহ, বকুল হোসেন, ফজলুল হক, আমির হোসেন, সজীব মোল্লা, রাহুল, হানিফ, শাহিনুর কবির, আজাদ, নূরা, কামাল হোসেন, ডেবিট রোমান, সুমন, আনোয়ার মোল্লা, সুমন মোল্লা, মাসুম মিয়া প্রমুখ।


আরো সংবাদ



premium cement