২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
শরীয়তপুরে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত

ময়মনসিংহে ‘নারী মাদককারবারি’র গুলিবিদ্ধ লাশ উদ্ধার

-

ময়মনসিংহে এবার এক নারী মাদককারবারি মোছা: রেহেনার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার সকালে শহরতলির উত্তর গন্দ্রপা এলাকার পরিত্যক্ত একটি বাড়িতে তার লাশ পড়ে ছিল বলে জানায় পুলিশ। সারা দেশে মাদককারবারিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানে প্রায় দেড় শ’ মাদককারবারি কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়া বা গুলিবিদ্ধ লাশ উদ্ধারের খবর পাওয়া গেলেও নারী মাদককারবারির গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনা এটাই প্রথম।
কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদককারাবারি রেহেনার গুলিবিদ্ধ লাশ শহরতলি উত্তর গন্দ্রপা এলাকার একটি পরিত্যক্ত বাড়ির সামনে পড়ে থাকতে দেখে রোববার ভোরে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে সকাল ৯টার দিকে পুলিশ রেহানার লাশ উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। তার বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় একাধিক মামলা রয়েছে। তার বাড়ি শহরের সানকিপাড়া এলাকায়।
এ দিকে মাদককারবারি মোছা: রেহেনার মৃত্যুর খবরে শহরের সানকিপাড়া এলাকার মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, রেহেনা ও তার পরিবারের কয়েকজন সদস্য দীর্ঘ দিন ধরে মাদক কারবারে জড়িত। জেলা পুলিশের পক্ষ থেকে রেহেনাকে পুনর্বাসনের জন্য সেলাই মেশিন ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছিল। কিন্তু রেহেনা মাদক ব্যবসা ছাড়েনি। সে দাপটের সাথেই মাদক ব্যবসা করছিল।
পুলিশের একাধিক সূত্র মতে, ময়মনসিংহ শহরের সেনানিবাসের সামনে সিনেমা হলের পেছনে প্রকাশ্যেই মাদক বেচাকেনা করত রেহেনা। একাধিকবার গ্রেফতার হওয়ার পর জামিনে বের হয়ে আবার মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। গত সপ্তাহে দিনভর সাঁড়াশি অভিযানের সময় রেহেনা পালিয়ে গেলেও তার ভাই বিল্লাল, পার্থ, রুবেল, ছোট বোন শরীফাসহ কয়েকজনকে আটক করে পুলিশ। তবে রেহানার পরিবারের দাবি, ঈদের দিন বিকেল ৪টায় রেহানাকে বাসার সামনে থেকে ডিবি পুলিশ ধরে নিয়ে যায়। কিন্তু ডিবি অফিসে তার খোঁজ নিলে পুলিশ কিছুই জানে না বলে জানায়।
জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান জানান, মাদকের টাকা ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যকার দুই পরে সংঘর্ষে রেহেনার মৃত্যু হতে পারে। তবে এ ব্যাপারে তিনি বিস্তারিত কিছুই জানেন না বলেও জানান।
গোসাইরহাটে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত
শরীয়তপুর সংবাদদাতা জানান, শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার চরজুসিরগাঁও এলাকায় ডিবি পুলিশের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। নাগের পাড়া ভদ্রচাপ ব্রিজের ঢালের পাটক্ষেতে বৃহস্পতিবার রাত ২টায় এ ঘটনা ঘটে বলে পুলিশের দাবি। নিহত রুহুল আমিন বাঘার চরভদ্রচাপ গ্রামের মৃত মোসলেম বাঘার ছেলে। তার বিরুদ্ধে মাদকসহ ছয়টি মামলা রয়েছে এবং সে তালিকাভুক্ত মাদক বিক্রেতা বলে পুলিশ জানিয়েছে।
এ ঘটনায় পুলিশের এএসআই আহসান হাবীব ও কনস্টেবল মতিউর রহমান আহত হন। নিহতের পরিবারের দাবি, ইদিলপুর নতুন বাজারে অভিযান চালিয়ে তাকে বেলা ৩টায় আটক করে রাতে ভদ্রচাপ এলাকায় নিয়ে গুলি করে পুলিশ হত্যা করেছে। তার পরিবারের দাবিÑ তাকে স্থানীয় মাইন উদ্দিন ঢালিসহ স্থানীয় শত্রুরা ষড়যন্ত্র করে হত্যা করেছে। তারা এ হত্যার বিচার চায়।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

সকল