২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সড়কে ঝরে গেল ৩৬ জনের প্রাণ

-

ঈদের ছুটিতে দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চাচা-ভাতিজা, সহোদর, শিশু ও নারী রয়েছেন।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় শিশু, নারীসহ পাঁচজন নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো চারজন। গত শনিবার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের আড়িয়াবোতে একজন, আউখাবোতে দুইজন, বরাবোতে একজন ও পূর্বাচল ৩০০ ফুট সড়কের ভোলানাথপুরে একজন নিহত হন।
নিহতরা হলেনÑ মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার সালজানা এলাকার সুনিল হালদারের ছেলে সমীর হালদার (২৫), কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার নানশ্রী এলাকার সোহরাব উদ্দিনের মেয়ে গার্মেন্টকর্মী ফারজানা আক্তার (২০), আমেনা বেগম (২৫), রূপগঞ্জ উপজেলা আড়িয়াবো এলাকার আমির হোসেন ভাণ্ডারীর দুই বছর বয়সের শিশু সারামণি ও (অজ্ঞাত ৩০) এক যুবক।
নওগাঁ সংবাদদাতা জানান, নওগাঁর পতœীতলা উপজেলার বাকরইল মোড়ে বাসচাপায় চাচা জাহাঙ্গীর আলম (৩৭) ও তার ভাতিজা দুলাল হোসেন (২৫) নিহত হয়েছেন। ঈদের দিন সকালে দুর্ঘটনাটি ঘটে। নিহত জাহাঙ্গীর আলম পতœীতলা উপজেলার বনপুন দক্ষিণপাড়া গ্রামের তকিমুদ্দিনের ছেলে এবং দুলাল হোসেন ইয়াকুব আলীর ছেলে।
বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা জানান, বড়াইগ্রামে গত শনি ও রোববার পৃথক সড়ক দুর্ঘটনায় মাদরাসা ছাত্রসহ দু’জন নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ উপজেলার বড়াইগ্রাম পৌরসভার চকবড়াইগ্রাম গ্রামের জিয়াউর রহমান ব্যাপারীর ছেলে ও সিরাজগঞ্জের একটি হাফেজিয়া মাদরাসার ছাত্র জিহাদুল ইসলাম (১৪) এবং বনপাড়া পৌরসভার হারোয়া গ্রামের মানিক মিস্ত্রির ছেলে দুলাল হোসেন মিস্ত্রি (৪০)।
স্থানীয়রা জানান, ঈদের দিন শনিবার জিহাদ শখের বশে তার বাবার ব্যাটারি চালিত অটোভ্যান চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে বড়াল নদীতে পড়ে যায়। তাকে উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে রোববার দুপুরে সে মারা যায়। এর আগে গত শনিবার সকালে দুলাল বনপাড়া বাজার থেকে নতুন কেনা মোটর সাইকেলে বাড়ি ফেরার পথে হারোয়া বটতলার মোড়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক পিলারের সাথে সজোরে ধাক্কা খায়। এতে তার মাথা থেঁতলে যায়। পথচারীরা উদ্ধার করে স্থানীয় কিনিকে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আব্দুর রাজ্জাক, ঘিওর (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের ঘিওরে যাত্রীবাহী একটি বাসের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। ঈদের দিন (শনিবার) বিকেলে মহাসড়কের ঘিওর উপজেলার জোকা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ঘিওর উপজেলার বানিয়াজুড়ি ইউনিয়নের কেল্লা এলাকার রফিকুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (২১) এবং একই এলাকার মহিদুর রহমানের ছেলে আব্দুল মোমিন (২২)।
বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌলা বলেন, বিকেলের দিকে মোটরসাইকেলে করে জাহিদুল ও মোমিন মানিকগঞ্জের দিকে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি মিনিবাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ওই দুই যুবক মারা যান।
নেত্রকোনা ও পূর্বধলা সংবাদদাতা জানান, নেত্রকোনার পূর্বধলায় সালমা আক্তার নামে পাঁচ বছরের এক শিশু নিহত হয়েছে। গত রোববার দুপুরে ঘাগড়া সড়কের বেড়াইল নামক স্থানে চলন্ত অটোরিকশার ধাক্কায় এই নিহতের ঘটনা ঘটে।
এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, পূর্বধলা উপজেলার খলিশাউর গ্রামের সাঈদ মিয়া ঈদ উপলক্ষে তার স্ত্রী ও মেয়ে সালমাকে নিয়ে শ^শুরবাড়ি অগিয়া ইউনিয়নে বেড়াইল গ্রামে বেড়াতে যান। দুপুরের দিকে সালমা বাড়ির পাশে পূর্বধলা-ঘাগড়া সড়কের একটি বাঁশ ঝাড়ের কাছে বেপরোয়া গতিতে ছুটে আসা ব্যাটারিচালিত একটি অটোরিকশা তাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই শিশুটি মারা যায়।
শ্রীপুর (মাগুরা) সংবাদদাতা জানান, শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী শিশির নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে ঈদের পর দিন রাতে শ্রীপুরের গোয়ালদাহ নামক বাসস্ট্যান্ডে। পুলিশ জানায়, ঘটনার দিন মোটরসাইকেল চালিয়ে উপজেলার চৌগাছী গ্রামের শিশির (২৫) গোয়ালদাহ নামক স্ট্যান্ডে পৌঁছলে কলাবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো-ড -১৪-২৪৯৫) তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পুলিশ ট্রাকটি আটক করেছে।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতী উপজেলার সল্লায় গত রোববার দুপুরে বাসের ধাক্কায় মোটারসাইকেল আরোহী তিনজন নিহত হয়েছেন। নিহতদের নামপরিচয় পাওয়া যায়নি।
বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপপরিদর্শক নুর-এ-আলম জানান, তিন যুবক মোটরসাইকেল নিয়ে টাঙ্গাইলের দিকে যাচ্ছিলেন। দুর্ঘটনাস্থলে পৌঁছলে উত্তরবঙ্গগামী একটি বাসের সাথে তাদের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তারা তিনজন নিহত হন।
নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর সোনাইমুড়ীতে বাসচাপায় দুই সহোদর এবং সিএনজি চালকসহ তিনজন নিহত হয়েছেন। গত রোববার এ ঘটনা ঘটে। ঢাকা থেকে মাইজদীগামী হিমাচল সার্ভিসের একটি বাস সোনাইমুড়ীর রামপুরায় বিপরীত দিক থেকে আসা একটি সিএনজি অটোরিকশাকে চাপা দেয়। এ সময় সিএনজিযাত্রী স্থানীয় কাঁঠালী গ্রামের বাচ্চু মিয়ার দুই ছেলে বেলাল হোসেন (৪৫) ও মিজান (৩৮) সিএনজি কাঁঠালী গ্রামের রুহুল আমিনের ছেলে চালক রাকিব হোসেন (৩৫) ঘটনাস্থলে মারা যান। এ ঘটনায় আবদুল্লাহ নামে আরো এক সিএনজি যাত্রী আহত হন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোনাইমুড়ী থানার পুলিশ হিমাচল বাসটি আটক করেছে।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় ও সাতকানিয়ার মিঠা দীঘি এলাকায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ চারজন নিহত ও কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।
গতকাল সকালে চট্টমেট্রো-চ ১৯-১৩৭৪ নম্বরের একটি মাইক্রোবাসে করে ঢাকার কয়েকজন যাত্রী কক্সবাজার যাওয়ার পথে চট্টগ্রামমুখী একটি যাত্রীবাহী বাস মাইক্রোটিকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে মাইক্রোবাসের ছয় যাত্রী গুরুতর আহত হন। তাদের চমেক হাসপাতালে নেয়া হলে রাজধানী আজিমপুরের শামিম আহমেদকে (৫০) মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এ দিকে ঈদের এক দিন আগে গত ১৫ জুন সকালে পটিয়া শাহগদি মার্কেট এলাকায় চট্টগ্রামমুখী হানিফ পরিবহনের যাত্রীবাহী বাস ঢাকা মেট্রো-ব-১৫-২৩৬৬ এর সাথে পটিয়ামুখী চট্টমেট্রো-ছ-১১-১৪৪১ যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে হানিফ পরিবহনের যাত্রী চকোরিয়ার হৃদয় রঞ্জন দাশ (৬০) ও তার স্ত্রী বাসন্তী রানী দাশ (৫৪) ও তাদের মেয়ের জামাই আনোয়ারা তুলাতোলির শিবু কর দেব (৪৩) নিহত ও ১০ যাত্রী আহত হন।
সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা জানান, সাঁথিয়া উপজেলার আতাইকুলা বাজারে পাবনাগামী সিজান বাসের চাপায় গত রোববার সকালে পথচারী মজির উদ্দিন (৮০) নামে একজন নিহত ও একরাম (৪০) নামে একজন আহত হয়েছেন। নিহত মজির উদ্দিন আতাইকুলা গ্রামের আজিমুদ্দিনের ছেলে। গুরুতর আহত একরাম রঘুনাথপুর গ্রামের খুরজান আলীর ছেলে।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরে গত চার দিনে চারটি সড়ক দুর্ঘটনায় সরকারি কর্মচারী, বাসের সুপারভাইজার ও কিশোরসহ চারজনের মৃত্যু হয়েছে। গত রোববার সকালে ঢাকা-খুলনা মহাসড়কে ফরিদপুরের নগরকান্দা উপজেলার কাইচাইল ইউনিয়নের কালিয়ার মোড় নামক স্থানে একটি মোটরসাইকেল একটি মাইক্রোবাস ও একটি রিকশা ভ্যানগাড়ির ত্রিমুখী সংঘর্ষ হলে পথচারী আদল মাতুব্বর (৭৩) ঘটনাস্থলেই নিহত হন।
মান্দা (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর মান্দায় সড়ক দুর্ঘটনায় মছির উদ্দিন (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু ঘটেছে। মছির উদ্দিন ভাঁরশো ইউপির দুর্গাপুর গ্রামের মৃত তছির উদ্দিনের ছেলে। গতকাল বিকেলে নওগাঁ-রাজশাহী মহাসড়কের উপজেলার হাজিগোবিন্দপুর মোড় এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে।
কুমিল্লা সংবাদদাতা জানান, এ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক ট্রাভেল এজেন্সির ব্যবসায়ী ও এক নারী নিহত হয়েছেন। গত রোববার কুমিল্লার বরুড়া উপজেলার লাইজলা এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ট্রাভেল এজেন্সির ব্যবসায়ী জুয়েল মোল্লা (৩৫) বরুড়া পৌরসভার বেলভুজ এলাকার আব্দুল কুদ্দুসের ছেলে। অন্য দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কালাকচুয়া এলাকায় বাসচাপায় এক নারী নিহত হয়েছেন।
কমলনগর (লক্ষ্মীপুর) সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরের কমলনগরে সড়ক দুর্ঘটনায় নুরজাহান বেগম (৫০) নামে এক নারী নিহত হয়েছেন। গত রোববার বিকেলে রামগতি-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়কের কমলনগর উপজেলার হাজিরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
চাঁদপুর সংবাদদাতা জানান, চাঁদপুরের শাহরাস্তি উপজেলার টামটা দক্ষিণ ইউনিয়নে প্রাইভেট কারের ধাক্কায় রিকশা উল্টে ছালেহ আহম্মেদ (৪০) নামে হকার নিহত হয়েছেন। গত শুক্রবার রাতে টামটা পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের পাশে আশকর বাড়ির সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত ছালেহ আহম্মেদ টামটা ইউনিয়নের কুলশী মিয়াজী বাড়ির মৃত আবুল বাশার মিয়াজীর ছেলে।
ইসলামপুর (জামালপুর) সংবাদদাতা জানান, জামালপুরের ইসলামপুরে অটোবাইকের চাপায় রিদোয়ান (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত রিদোয়ান চিনাডুলী ইউনিয়নের খামারিয়া পাড়া গ্রামের রেজাউল করিমের ছেলে। সে ঈদের দিন (শনিবার) বেলগাছা গ্রামে ফুপুর বাড়িতে বেড়াতে এসে ছিল।
কটিয়াদী (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বনগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় মতিউর রহমান (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি বনগ্রামের মৃত হাজীর আলীর ছেলে।

 


আরো সংবাদ



premium cement