১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভাঙ্গায় জামায়াতের কেন্দ্রীয় নেতাসহ আটক ৪৬

-

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে জামায়াতে ইসলামীর ৪৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল সকাল সাড়ে ৭টায় ভাঙ্গা উপজেলার চান্দ্রা ইউনিয়নের সোনামই গ্রামের কয়ালবাড়ী জামে মসজিদ থেকে তাদের আটক করে ভাঙ্গা থানায় নিয়ে আসা হয়। এরপর সোমবার বিকেলে আটককৃতদের বিরুদ্ধে গোপন বৈঠকে মিলিত হয়ে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অভিযোগে মামলা করে ফরিদপুরের আদালতে চালান করা হয়। এ মামলার বাদি এসআই সামসুল হক সুমন।
জানা গেছে, আটকৃতদের মধ্যে রয়েছেনÑ ফরিদপুরের আঞ্চলিক দায়িত্বশীল নেতা ও সাবেক জেলা আমির মো: দেলোয়ার হোসেন, উপজেলা জামায়াতের আমির ও ভাঙ্গা উপজেলার ভাইস চেয়ারম্যান সরোয়ার হোসেন ও চান্দ্রা ইউনিয়ন জামায়াতের আমির মোহাম্মদ আলী।
মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার ওসি (তদন্ত) মিরাজ হোসেন জানান, আটককৃতরা জামায়াতের সক্রিয় সদস্য। তারা গোপন বৈঠকে মিলিত হওয়ার সময় পুলিশ তাদের আটক করেছে।
জেলা জামায়াতের একজন দায়িত্বশীল নেতা জানান, ঈদ পুনর্মিলনীর জন্য নেতারা সেখানে সমবেত হয়েছিলেন। এ ঘটনায় জেলা জামায়াতের আমির অধ্যাপক আব্দুত তাওয়াব, সেক্রেটারি মো: বদরুদদ্দীন জানান, অঞ্চল সহকারী মো: সামসুল ইসলাম আল বরাটি গভীর নিন্দা ও প্রতিবাদ জানান এবং আটক নেতাদের মুক্তি দাবি করেন।

এ দিকে, ফরিদপুরের ডিআইওয়ানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জামায়াতের ফরিদপুর অঞ্চল সহকারী দেলোয়ার হোসেনসহ ৪৬ জন নেতাকর্মী ভাঙ্গা থানাধীন চান্দ্রা ইউনিয়নের সোনামই সাকিনের কয়ালবাড়ী জামে মসজিদের মধ্যে বসে গোপন মিটিং করছিল। গোপন সংবাদের ভিত্তিতে এ সময় চারটি বই ও অন্যান্য কাগজপত্র পেয়ে তাদের আটক করা হয়।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত

সকল