২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পোস্ট গ্র্যাজুয়েটস ডক্টরসদের বিবৃতি খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়ার দাবি

-

বিএনপি চেয়ারপারসন কারাবন্দী অসুস্থ বেগম খালেদা জিয়ার পছন্দমতো জায়গায় তার সুচিকিৎসার দাবি জানিয়েছে অ্যাসোসিয়েশন অব পোস্ট গ্র্যাজুয়েট ডক্টরস। গতকাল এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। বলা হয়, বানোয়াট মামলায় সাজানো রায়ের মাধ্যমে নির্জন কারগারে অন্তরীণ রেখে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে তার ইচ্ছা অনুযায়ী ন্যূনতম চিকিৎসাসেবা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। একজন সাধারণ নাগরিক যে ন্যূনতম চিকিৎসাসুবিধা পান তাও তিনি পাচ্ছেন না। শুধু রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে সরকার তাকে কারান্তরীণ করে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। বিএসএমএমইউ, ঢাকা মেডিক্যাল ও সিএমএইচে তার চিকিৎসার কথা বলে জাতিকে বিভ্রান্ত করা হচ্ছে। তিনি তার ইচ্ছানুযায়ী যেকোনো হাসপাতালে চিকিৎসাসেবা নেয়ার অধিকার রাখেন।
বিবৃতিতে বলা হয়Ñ এ সরকারের অনেক নেতা ১/১১-এর সময় স্কয়ার, ল্যাবএইড ও বারডেম হাসপাতালে নিজ ইচ্ছানুযায়ী চিকিৎসাসেবা নিয়েছেন। অথচ সাবেক প্রধানমন্ত্রীর বেলায় বিভিন্ন বিধির কথা বলা হচ্ছে। বর্তমানেও অনেক কারাবন্দী নিজ ইচ্ছা অনুযায়ী বারডেমসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। খালেদা জিয়া গত ৫ জুন মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হন। যা চিকিৎসা বিজ্ঞানে টিআইএ নামে পরিচিত। ফলে যেকোনো সময় খালেদা জিয়ার স্বাস্থ্যের মারাত্মক তি হতে পারে। একাকী নির্জন কারাগারে ঘন ঘন লোডশেডিং করিয়ে তাকে আরো অসুস্থতার দিকে ঠেলে দেয়া হচ্ছে। ফলে তিনি যেকোনো সময় প্রিজনার সাইকোসিসে আক্রান্ত হতে পারেন। এতে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলতে পারেন। খালেদা জিয়াকে ন্যূনতম চিকিৎসাসেবা না দিয়ে সরকার কি করতে চায় তা জাতির কাছে পরিষ্কার। আমরা অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি। সেইসাথে তার ইচ্ছা অনুযায়ী সুচিকিৎসার দাবি জানাচ্ছি।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল