২৪ জানুয়ারি ২০১৯

ফুলবাড়ীতে ভিজিএফের ৪৫৬ বস্তা চাল জব্দ

-

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ব্যবসায়ীর গুদাম থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৪৫৬ বস্তা ভিজিএফের চাল জব্দ করেছে। গতকাল সকালে কাশিপুর বিজিবি ক্যাম্পের সদস্যরা এই বিপুল চাল জব্দ করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, অফিসার ইনচার্জ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে জব্দকৃত চালগুলো ফুলবাড়ী থানায় নিয়ে আসা হয়। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৩৪ হাজার টাকা। প্রায় ১ হাজার ৪০০ হতদরিদ্র পরিবারের ঈদের আনন্দ মাটি করে কালোবাজারে চাল বিক্রির এ ঘটনায় কাশিপুর ইউপি চেয়ারম্যান, গুদাম মালিক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে কাশিপুর বিজিবির পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
জানা গেছে, পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের আওতায় হতদরিদ্র ব্যক্তি ও পরিবারকে ভিজিএফের চাল প্রদানের জন্য কাশিপুর ইউনিয়নে ৫২৮৪টি কার্ডের বিপরীতে ৫২.৮৪০ টন চাল বরাদ্দ দেয়া হয়। সে অনুযায়ী ওই ইউনিয়নের চেয়ারম্যান গোলজার হোসেন মণ্ডলকে ৯ জুন চাল উত্তোলন ও ১১ জুন বিতরণের নির্দেশ দেয়া হয়। কিন্তু ৫২৮৪টি কার্ডের মধ্যে ৩৪৮৪টি কার্ডের চাল বিতরণ হলেও ১ হাজার ৪০০ কার্ডের চাল ব্যবসায়ীর গুদাম থেকে উদ্ধার হয়।
বিজিবি সূত্র জানায়, বুধবার সকালে উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদসংলগ্ন মৃত রহমত মাস্টারের ছেলে শাহাদৎ হোসেন মিন্টু ও চাঁন্দ মিয়ার ছেলে রমজান আলীর গুদাম থেকে বিপুল ভিজিএফের চাল ট্রলি যোগে অন্যত্র সরানো হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে কাশিপুর কোম্পানি কমান্ডার সুবেদার সহিদের নেতৃত্বে বিজিবির টহলদল সেখানে অভিযান চালায়। এ সময় ট্রলিতে বস্তা ওঠানোর সময় ভিজিএফের ৪৫৬ বস্তা চাল জব্দ করে। বিজিবির উপস্থিতি দেখে গুদাম মালিকসহ সংশ্লিষ্টরা পালিয়ে যায়।
এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার সহিদ ইসলাম জানান, বিজিবি বাদি হয়ে দুই গুদাম মালিকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।
কাশিপুর ইউপি চেয়ারম্যান গোলজার হোসেন মণ্ডলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন এ ব্যাপারে আমি কিছুই জানি না। তবে ব্যবসায়ীর গুদাম থেকে ভিজিএফের চাল উদ্ধারের খবর শুনেছি।
উপজেলা নির্বাহী অফিসার দেবেন্দ্র নাথ উরাঁও বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ভিজিএফের চাল বিক্রির সাথে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের জন্য বিজিবিকে বলা হয়েছে।

 


আরো সংবাদ

স্ত্রীর পরকীয়া দেখতে এসে বোরকা পরা স্বামী আটক (১৬৩৩৪)ইসরাইল-ইরান যুদ্ধ যেকোনো সময়? (১৫৮১৫)মেয়েদের যৌনতার ওষুধ প্রকাশ্যে বিক্রির অনুমোদন দিল মধ্যপ্রাচ্যের এ দেশটি (১৫৪৭৯)মানুষ খুন করে মাগুর মাছকে খাওয়ানো স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার (১৫২৩২)ইরানি লক্ষ্যবস্তুতে প্রচণ্ড ইসরাইলি হামলা, নিহত ১১ (১৩৮১২)মাস্টার্স পাস করা শিক্ষকের চেয়ে ৮ম শ্রেণি পাস পিয়নের বেতন বেশি! (১১৪৪৩)৩০টি ইসরাইলি ক্রুজ ক্ষেপণাস্ত্র ভূপাতিত (৯৩৬২)একসাথে চার সন্তান, উৎসবের পিঠে উৎকণ্ঠা (৮২৮৫)করাত দিয়ে গলা কেটে স্বামীকে হত্যা করলেন স্ত্রী (৬০৭৯)শারীরিক অবস্থার অবনতি, কী কী রোগে আক্রান্ত এরশাদ! (৫৩৪৫)