১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে টেকনোর নতুন স্মার্টফোন উন্মোচন

ক্যামন এক্স প্রো। -

সম্প্রতি বিশ্বের অন্যতম স্মার্টফোন নির্মাতা এবং বিপণনকারী প্রতিষ্ঠানটেকনো মোবাইল বাংলাদেশের বাজারে ক্যামন এক্স প্রো, ক্যামন এক্স নামে তাদের নতুন দুইটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে। বাজারে আসার পর থেকেই হ্যান্ডসেট দুইটি বাংলাদেশের ক্রেতা এবং ভোক্তাদের পছন্দের তালিকায় শীর্ষ স্থান দখল করে নিয়েছে, যার মধ্যে তুলনামূলক এগিয়ে রয়েছে টেকনো ক্যামন এক্স প্রো।স্মার্টফোনে, ফটোগ্রাফি’র প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে ক্যামন সিরিজের প্রতিটি স্মার্টফোনেই ক্যামেরা ফিচারে ভিন্নতা নিয়ে আসে টেকনো মোবাইল এবং ইতিমধ্যে বাংলাদেশের বাজারে ক্যামন সিরিজের প্রতিটি স্মার্টফোন-ই গ্রাহক সন্তুষ্টি আনতে সক্ষম হয়েছে।

ইমপ্রেশন
২৪ মেগাপিক্সেল সেলফি এবং ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক প্রযুক্তি; মোবাইল ফটোগ্রাফিতে ব্যবহারকারীর জন্য হবে নতুন অভিজ্ঞতা।৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস ইনফিনিটি ডিসপ্লে স্ক্রিনে হ্যান্ডসেটটি যেকোন দিক থেকেই ফ্ল্যাগশিপের যথার্থতা প্রমাণ করবে। ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারন্যাল মেমোরির সাথে মিডিয়াটেক হেলিও চিপসেট এবং এন্ড্রয়েড ওরিও ৮.১ ভার্সনে চালিত ক্যামন এক্স প্রো স্মার্টফোনের ব্যাটারী ব্যাক আপের ব্যাপারেও গুরুত্ব রাকাহ হয়েছে। অন্যান্য ফিচার এবং কনফিগারেশন দিয়েও কাস্টমারদের কে ইমপ্রেস করবে ক্যামন এক্স প্রো।


ডিজাইন এবং ডিসপ্লে
ক্যামন এক্স প্রো স্মার্টফোনের ১৮:৯ অনুপাতে ২১৬০*১০৮০ রেজ্যুলেশন, ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে ২.৫ডি কার্ভড গ্লাস এর দারূন কম্বিনেশন প্রথমেই আপনার নজর কাড়বে। ইনফিনিটি ডিসপ্লের সেনসিটিভ টাচ স্ক্রীন, দ্রুততম সময়ে রেসপন্স করবে এবং আপনার কাজকে করবে আরো সহজ। আকর্ষণীয় এবং প্রিমিয়াম আউটলুকে ডিজাইন করা হয়েছে ক্যামন এক্স প্রো স্মার্টফোন টি। স্লিম, স্মার্ট হ্যান্ডসেটের ইউনিবডি ডিজাইনের এর সাথে ইউনিফাইড কালার এর সংমিশ্রণ, ক্যামেরার এক্স প্রো এর আউটলুক আরো স্টাইলিশ করেছে। পুরো ভিউ ডিসপ্লেতে কোন ক্যাপ্যাসিটি বাটন নেই, পরিবর্তে অন-স্ক্রীন বাটন থাকে যা একটি ভিন্ন আকৃতিতে পরিবর্তনের সাথে সাথে অদৃশ্য করে রাখা যায়।

ক্যামেরা
২৪ মেগাপিক্সেল সেলফি এবং ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরাতে ইমেজ ডেফিনেশন ব্যবহার করা হয়েছে, যা ছবি আরো বেশি স্পষ্ট করে তুলবে। কম আলোতেউজ্জ্বল ক্যাপচার এর জন্য একটি, রিয়ার ক্যামেরায় থাকছে কোয়াড এল ই ডি ফ্ল্যাশ এবং সেলফি ক্যামেরায় ডুয়েল এল ই ডি ফ্ল্যাশ লাইট।ক্যামেরায় থাকা ডুয়েল ইমেজ প্রসেসিং টেকনোলজি দ্রুততার সাথে ক্যাপচার নিশ্চিত করবে। ছবি তোলার ক্ষেত্রে, ডার্ক স্টেট কমানোর জন্য ক্যামেরা মেমোরি কালার ফাংশন ২০% পর্যন্ত আপগ্রেড করা হয়েছে, যা ক্যাপচারের সময় প্রাকৃতিক রঙের সাথে সামঞ্জস্য রেখে আরো দারূন ছবি তুলতে সাহায্য করবে।

ক্যামন এক্স প্রো ক্যামেরায় ব্যবহার করা হয়েছে, আর্টিফিশিয়াল বিউটিফিকেশন। এআই বিউটিফিকেশনপ্রযুক্তি ডিভাইস এর ক্যামেরায় স্টোর করা ২০০০+ ইমেজ ইফেক্ট থেকে সবচেয়ে উপযুক্তটি বেছে নিয়ে ক্যাপচারের মান বৃদ্ধি করবে।
এছাড়া পোর্ট্রেট বোকেহ মোড পোর্ট্রেট ছবি তোলার ক্ষেত্রে, ক্যামেরা ফিচারে থাকা বোকেহ মোড, ডিএসএলআর লেভেল
সেলফি’র নিশ্চয়তা দেয়। এতে আরো আছে লারজঅ্যাপারচার যা স্বয়ংক্রীয়ভাবে ক্যামেরায় আরও বেশী আলো তৈরী করে।

ফোর ইন ওয়ান ইমেজিং টেকনোলজি যা সেলফি এবং রিয়ার উভয় ক্যামেরাতে চারটি পিক্সেল ছবি তোলার সময় একসাথে কাজ করে, প্রতিটি ইমেজ হবে আরো বেশী স্পষ্ট এবং উজ্জ্বল। এছাড়াও থ্রী-এইচআরডি ফাংশন তিনটি ভিন্ন ভিন্ন এক্সপোজার এক অনুকূল ছবিতে যুক্ত করে গ্রাহকের জন্য একটি সেরা প্রভাব উপস্থাপন করে। তুলনামূলক উজ্জ্বল অংশটি সমানভাবে উজ্জ্বল, অন্ধকার অংশ পরিষ্কার এবং স্বাভাবিক অংশ আরও নিখুঁত করে তোলে।

কার্যক্ষমতা
২.০ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন্টারন্যাল স্টোরেজ (মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ১২৮ জিবি পর্যন্ত এক্সটেনশন করা যাবে) এর ক্যামন এক্স প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও পি২৩ চিপসেট। নন-রিমুভেবল ৩,৭৫০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারী থাকায় ক্যামন এক্স দীর্ঘসময় পর্যন্ত পারফর্ম করতে সক্ষম হবে। এন্ড্রয়েড ওরিও ৮.১ ভার্সনে চালিত স্মার্টফোনটিতে থাকছে টেকনো’র নিজস্ব কাস্টমাইজ অপারেটিং সিস্টেম HiOS ৩.৩ এর মাধ্যমে আপনি সহজেই নিজের সাচ্ছন্দ্য অনুযায়ীনির্বাচনএবংপরিবর্তন করতে পারেন।

নিরাপত্তা
ক্যামন এক্স প্রো হ্যান্ডসেটে টেকনো’র নতুন সংযোজন ফেস আইডি প্রযুক্তি, যা ডিসপ্লের আলো ব্যহার করে ফোন আনলক করতে সক্ষম। ফেস রিকগনিশনে ৫০ মিলিসেকেন্ড এর চেয়েও কম সময় নেয় ক্যামন এক্স প্রো এবং ফিঙ্গারপ্রিন্ট এর চেয়েও অপেক্ষাকৃত দ্রুততার সাথে কাজ করে।


আরো সংবাদ



premium cement