২৬ জানুয়ারি ২০২০

পুরনো লোগোতে নতুন আইফোন!

পুরনো লোগোতে নতুন আইফোন! - ছবি : সংগৃহীত

অ্যাপেল প্রেমীদের জন্য সুখবর। দিনক্ষণ ঠিক করে ফেলেছে অ্যাপেল। ১০ সেপ্টেম্বর। স্থান কুপারটিনোর নতুন অ্যাপেল পার্কের স্টিভ জবস্ থিয়েটার। এদিন অ্যাপেলের ঝুলি থেকে বেরিয়ে আসবে অত্যাধুনিক ফিচার ও স্পেসিফিকেশনসহ স্মার্ট, স্লিক,একের পর এক তাক লাগানো ডিভাইস।

তবে এর আগেই ফাঁস হয়েছে কী কী ডিভাইস লঞ্চ হতে চলেছে। তবে সে বিষয়ে অ্যাপেলের তরফ থেকে কিছু জানানো হয়নি। তিনটি আইফোন- iPhone 11, iPhone 11 Pro and iPhone 11 Pro Max লঞ্চ হতে পারে।

মনে করা হচ্ছে, অ্যাপেল তাদের পুরোনো লোগোকে ফিরিয়ে আনতে পারে। রঙের অদলবদলও ঘটতে পারে এ বছর। এ বছর আপডেটেড হাতঘড়ি (‌অ্যাপেল ওয়াচ), অ্যাপেল টিভির ভার্সন লঞ্চ করবে।

তিন ক্যামেরার মধ্যে থাকতে পারে ওয়াইড ‌অ্যাঙ্গেল লেন্স, কন্সট্যান্ট ফিক্সচার সেন্সর। ফাইভ জি নেটওয়ার্ক পরিসেবা সাপোর্ট থাকতে পারে ফোনগুলোতে। iOS 13 অপারেটিং সিস্টেমে চলবে প্রতিটি ডিভাইস। এই অপারেটিং সিস্টেমে ডার্ক মোড ফিচার সহ অন্দরমহলের একাধিক বদল থাকতে পারে নতুন ডিভাইসে।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২৪০৫৮)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯৬৫৬)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০৮৩)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৯০৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৬০৪২)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫৪৮)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৫১৬০)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৮১৩)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৬২৩)‘এসকে সিনহাকে মাজায় দড়ি লাগিয়ে আনা হবে’ (৪১৪৫)