২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এন্ট্রি লেভেল স্মার্টফোনে আইটেলের নতুন চমক

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশের বাজারে আইটেল ইতিমধ্যেই তাদের গুণগত মান ও সার্ভিসের কারণে স্মার্টফোন ব্যাবহারকারীদের কাছে প্রথম পছন্দের তালিকায় চলে এসেছে। এরই ধারাবাহিকতায় ট্রানশান বাংলাদেশ তাদের জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড আইটেল-এর বহরে আলফা নামের নতুন একটি মডেলের স্মার্টফোন বাজারে উন্মোচন করেছে।

নতুন মডেলটি বাজারে ছাড়া উপলক্ষে ট্রান্সশান বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব রেজওয়ানুল হক বলেন, “সর্বাধুনিক প্রযুক্তির একটি পরিপূর্ণ স্মার্টফোন আইটেল আলফা। মূলতঃ সাশ্রয়ী মূল্যে দেশের মানুষের একটি বড় অংশের হাতে সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন তুলে দেয়াটাই আমাদের লক্ষ্য”।

ফিচার সমূহ : পাঁচ দশমিক পাঁচ ইঞ্চির এইচডি ফুল ভিউ ডিসপ্লের ফোনটির ডিজাইনে আনা হয়েছে আধুনিকতার ছোঁয়া। তুলনামূলক বেশ পাতলা বডি ও মসৃণ পৃষ্ঠের কারণে ব্যবহারেও অনেক আরামদায়ক এই মডেলটি।

১৬ গিগাবাইট রম ও ১ গিগাবাইট র‍্যাম সম্বলিত ডুয়েল ক্যামেরার এই মডেলটির ব্যাকে ফ্ল্যাশ যুক্ত ৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে সাপোর্ট হিসেবে আরও একটি ভিজিএ ক্যামেরা আছে, যার ফলাফল এক কথায় অনন্য। সামনের ব্যবহৃত হয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফ্ল্যাশ যুক্ত ক্যামেরা।

নিরাপত্তার বিষয়টিকেও দেয়া হয়েছে বিশেষ গুরুত্ব, মাল্টি ফাংশানাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস-আনলক প্রযুক্তি ব্যবহৃত হয়েছে, যা তুলনামূলক দামী ফোনের ফিচার। অপারেটিং সিস্টেমে আছে এন্ড্রয়েড আট দশমিক এক গো এডিশান, যা ফোনটিকে করেছে অনেক গতিশীল। শক্তিশালী ২৪০০ মিলি এম্পিয়ার ব্যাটারি দিনব্যাপী নির্ভাবনায় ব্যবহার করার নিশ্চয়তা দেয়। শ্যাম্পেইন গোল্ড ও ডার্ক গ্রে দুটি আকর্ষণীয় রঙে বাজারে পাওয়া যাচ্ছে আইটেল আলফা। মডেলটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে পাঁচ হাজার পাঁচশত পঞ্চাশ টাকা।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল