১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনার কারণে ১০ হাজার ওমরা হজযাত্রী আটকা

২০২০ সালের হজ প্যাকেজ ঘোষণাকালে হাব সভাপতি অন্যান্যরা - ছবি: নয়া দিগন্ত

করোনা ভাইরাসের কারণে ভিসা হওয়া সত্ত্বেও সৌদি আরব যেতে পারছেন না ১০ হাজার বাংলাদেশী ওমরা হজযাত্রী। ইতোমধ্যে ৫ হাজার হজযাত্রী বিমানের টিকেটও কেটে ফেলেছেন।

বৃহস্পতিবার সকাল থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষমান রয়েছেন প্রায় ৫০০ ওমরা হজযাত্রী। নিষেধাজ্ঞার কারণে তারা যেতে পারছেন না সৌদি আরবে।

রাজধানীর একটি হোটেলে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনেএসব কথা জানিয়েছেন, হজ এজেন্সির অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম।

তিনি বলেন, ১০ হাজার হজযাত্রী সৗদি আরবে যেতে পারছেন না। এ কারণে ৪০ থেকে ৫০ কোটি টাকার ক্ষতির সম্মুখীন হচ্ছেন ওমরাযাত্রীরা এবং হজ এজেন্সির মালিকরা।

তিনি বলেন, প্রায় ৫ হাজার যাত্রী বিমানের টিকিট কেটেছেন। এ বাবদ প্রায় ২০ কোটি টাকা খরচ করেছেন তারা। এর বাইরে সৌদি আরবে বাসা ভাড়া এবং ভিসা ফি বাবদ প্রায় ৩০ কোটি টাকা খরচ করেছেন। বিমানের টিকিট বিমানের টিকেটের টাকা ফেরত আনার জন্য সংশ্লিষ্ট এলাকার সাথে যোগাযোগ করছি। কিন্তু ভিসা ও বাসাভাড়া বাবদ যে টাকা খরচ হয়েছে সেগুলো কোনোভাবে ফেরত আনা সম্ভব হবে না।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে সৌদি ওমরা ভিসা বন্ধ করে দিয়েছে। নতুন করে আর ওমরা ভিসা দেয়া হচ্ছে না। শুধু তাই নয় যেসব ওমরা ভিসা ইস্যু হয়েছে সেটা দিয়েও যেতে পারছেন না কেউ।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল