২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
সীমান্ত হত্যা

২৭ দিন ধরে ঢাবি শিক্ষার্থীর প্রতিবাদী অবস্থান

২৭ দিন ধরে ঢাবি শিক্ষার্থীর প্রতিবাদী অবস্থান - নয়া দিগন্ত

সীমান্ত হত্যার প্রতিবাদে ২৭ দিন ধরে প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসির আব্দুল্লাহ। সীমান্তে হত্যা বন্ধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃশ্যমান পদক্ষেপ না দেখা পর্যন্ত তিনি এ কর্মসূচি চালিয়ে যাবেন তিনি।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে গিয়ে দেখা যায়, ঢাবির মার্কেটিং বিভাগের এমবিএর শিক্ষার্থী নাসির আব্দুল্লাহ প্রতিবাদী অবস্থান চালিয়ে যাচ্ছেন। তার সাথে সংহতি জানিয়ে অবস্থান নিয়েছেন আরো ৮ থে‌কে ১০জন বন্ধু ও সহপাঠি। পাশে কয়েকটি বই সাথে বিছানা, চাদর, বালিশ। কখনো পড়েন আবার কখনো জানান দি‌চ্ছেন তার প্রতিবাদী অবস্থান।

দীর্ঘদিন খেয়ে না খেয়ে অবস্থান কর্মসূচি পালনের কারণে কিছুটা অসুস্থ্যতা বোধ করছেন তিনি। সহপাঠিরা যে যখন যা নিয়ে আসছেন তা খেয়ে কর্মসূচি পালন করছেন তিনি। অবস্থান কর্মসূচির মধ্যে থেকে পরীক্ষায় অংশ নিয়েছেন তবে অংশ নিতে পারছেন না নিয়মিত ক্লাসে।

এদিকে নাসির আব্দুল্লাহর সাথে সংহতি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলো। শুক্রবার সীমান্ত হত্যার প্রতিবাদে এক শোক র‌্যালী অনুষ্ঠিত হবে বলে জানিয়েন তারা।

নাসির আব্দুল্লাহ নয়া দিগন্ত’কে বলেন, সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ প্রতিনিয়ত বাংলাদেশী নাগরিকদের হত্যা করছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় তা‌তে নির্বিকার। যা খুবই দুঃখজনক। বাংলাদেশের কেউ যদি কোন অপরাধ করে দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমে সমাধান হতে পারে কিন্তু গু‌লিবর্ষণ ও হত্যা কোনো সমাধান নয়।

অবস্থান কত দিন চলবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে যথাযথ পদক্ষেপ না নেয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি অব্যাহত রাখবেন। বর্তমান তরুণ সমাজ সচেতন। তরুণ সমাজ চাইলেই অনেক কিছু কর‌তে পা‌রে। সে জায়গা থেকে আমি আশা করি এই অবস্থানের ফলে সীমান্তে হত্যা বন্ধ হবে এবং সাম্প্রতিক ঘটনার সুষ্ঠু তদন্ত হবে।

এরআগে গত ২৫ জানুয়ারি থেকে সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে রাজু ভাস্কর্যের পাদ‌দে‌শে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন নাসির আব্দুল্লাহ।


আরো সংবাদ



premium cement
শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া

সকল