esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৯ ফেব্রুয়ারি ২০২০

সাংবাদিক মাহমুদের উপর হামলাকারীদের গ্রেফতারে সাতদিনের আল্টিমেটাম

সাংবাদিক মাহমুদের উপর হামলাকারীদের গ্রেফতারে সাতদিনের আল্টিমেটাম - ছবি : সংগৃহীত

চ্যা‌নেল নাইনের অনুসন্ধানী অনুষ্ঠান ‘নাইন ইনভেস্টিগেশন’এর প্র‌তিবেদক মাহমুদ হোসাইনের ওপর হামলা মামলার আসামিদের সাত দিনের মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে ঢাকায় কর্মরত সাধারণ সংবাদকর্মীবৃন্দ।

শুক্রবার বেলা সাড়ে ১১ টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত ঘন্টাব্যাপী মানবন্ধন থেকে এ দাবি জানানো হয়। এক সপ্তাহের মধ্যে চিহ্নিত আসামিদের গ্রেফতার করা না হলে ডিএমপি কমিশনার, আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় বরাবর পদযাত্রা, স্মারকলিপি, গণস্বাক্ষর কর্মসূচির মতো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলেও হুশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, দেশে যে উন্নয়নের অগ্রযাত্রা তা স্থিমিত করতে দুর্নীতিবাজ, ভুয়া গণমাধ্যমের একটি চক্র বিপক্ষে অবস্থান নিয়েছে। এ সংক্রান্ত অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করার পর চ্যা‌নেল নাইনের অনুসন্ধানী অনুষ্ঠান ‘নাইন ইনভেস্টিগেশন’ এর প্র‌তিবেদক মাহমুদ হোসাইনের ওপর রাতের অন্ধকারে হামলা হয়েছে।

দুঃখজনক হলেও সত্যি যে, হামলার ঘটনায় রাতেই মামলা হলেও চিহ্নিত অপরাধীদের কাউকে গত সপ্তাহেও খিলগাঁও থানা পুলিশ গ্রেফতার করেনি। উপরন্তু সিএমপি কমিশনার মামলায় আত্মীয় আসামীর পক্ষাবলম্বন করে তদন্তকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করেছেন।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, আমাদের লজ্জা হয়, একজন পেশাদার ও অনুসন্ধানি সাংবাদিকের উপর হামলা ও মামলার পরও আসামীরা গ্রেফতার হয়নি উল্টো হুমকি ধামকি দিচ্ছে। এটা কোনোভাবে মেনে নেয়া হবে না। এই হামলার পর মামলা তুলে নিতে পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা ফোন করেন কোন সাহসে। আমরা স্পষ্ট করে বলছি, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। হামলায় জড়িতরা যতোই প্রভাবশালী হোক না কেন গ্রেফতার করুন অন্যথায় বিকল্প ও কঠোর কর্মসূচি দেয়া হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল বলেন, একজন সংসদ সদস্য ও একজন পুলিশ কর্মকর্তার পরিচয়ে প্রভাব দেখিয়ে হামলা হয়েছে। আবার মামলা তুলে নিতে যে কর্মকর্তা কল করেছেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে আইজিপির প্রতি অনুরোধ জানাচ্ছি।

অতীতে অনেক হামলার ঘটনা ঘটেছ। সাংবাদিক নির্যাতনের বিচার আমরা পাইনি। আর এটা হতে দেয়া হবে না। খিলগাঁও থানা পুলিশ যদি আসামী ধরতে ব্যর্থ হয় তাহলে আমরা খিলগাঁও থানা, ডিএমপি কমিশনার কার্যালয় ও আইজিপি কার্যালয় বরাবর পদযাত্রা কর্মসূচিতে যাবো।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজাম বলেন, এর আগে আমরা হেলমেট বাহিনী কর্তৃক সাংবাদিকদের উপর হামলা হতে দেখেছি। কিন্তু বিচার তো দূরে সনাক্তকৃত কোনো আসামীকে পুলিশ গ্রেফতার করে নি। এই যে বিচারহীনতা, সাংবাদিক নির্যাতনের পর আসামীদের পার পাওয়া তা পুলিশ প্রশাসন কোনোভাবেই দায় এড়াতে পারে না। বরং এবার সাংবাদিক মাহমুদ হোসাইনের উপর হামলায় খোদ সিএমপি কমিশনার আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে আসামী আত্মীয় বলে তার পক্ষাবলম্বন করেছেন। মামলা প্রভাবিত করায় নিন্দা জানান তিনি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat