২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আখেরি মোনাজাতে শেষ হলো বিশ্ব ইজতেমা

-

বান্দার গোনাহ মাফ, ইহকালীন ও পরকালীন মুক্তি, মুসলিম উম্মার সুখ, শান্তি ও মুসলিম রাষ্ট্র সমূহের হেফাজত কামনায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমা। আজ রোববার সকাল ১১টা ৮মিনিটে শুরু হয়ে ১১টা ৪৬ মিনিটে শেষ হয় আখেরি মোনাজাত। দীর্ঘ ৩৮ মিনিট আখেরি মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি ও আলমী শূরার অন্যতম সদস্য কাকরাইল মারকাজ মসজিদের খতিম মাওলানা জোবায়ের।

শুরুতে দরুদ পাঠসহ মোনাজাতের প্রথম ১৮ মিনিট পবিত্র কুরআনের বিভিন্ন দোয়ার আয়াত উদ্ধৃত করা হয় এবং শেষের ২০ মিনিট বাংলায় মোনাজাত পরিচালনা করা হয়।

মোনাজাত শেষে আগামী বছর (২০২১) বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করা হয়। আগামী বছর দুই ধাপে ৮, ৯, ১০ ও ১৫, ১৬, ১৭ জানুয়ারি বিশ্ব ইজতেমা এবং আগামী ২৭ নভেম্বর হতে ১ ডিসেম্বর ৫ দিনব্যাপী প্রাক ইজতেমা (জোড় ইজতেমা) অনুষ্ঠিত হবে বলে আলমী শূরার সিদ্ধান্ত মাইকে ঘোষণা দেয়া হয়।

এদিকে চার দিন বিরতির পর আগামী ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে সাদিয়ানী (সাদপন্থীদের) ইজতেমা।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল