১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হজ পালনে ইচ্ছুকদের জরুরি ভিত্তিতে প্রাক-নিবন্ধনের অনুরোধ

হজ পালনে ইচ্ছুকদের জরুরি ভিত্তিতে প্রাক-নিবন্ধনের অনুরোধ - ছবি : সংগৃহীত

২০২০ সালে সরকারি ব্যবস্থাপনায় পবিত্র হজ পালনে ইচ্ছুক ব্যক্তিবর্গকে আগামি শনিবার থেকে জরুরি ভিত্তিতে প্রাক-নিবন্ধন সম্পন্ন করার জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

হজের প্রাক-নিবন্ধন সংক্রান্ত এক জরুরি বিজ্ঞপ্তিতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এই অনুরোধ জানিয়েছে।

সরকারি ব্যবস্থাপনায় প্রাক-নিবন্ধনের স্থানসমূহ হচ্ছে- জেলা প্রশাসকের কার্যালয়, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়, বায়তুল মোকাররম মসজিদের দ্বিতীয় তলায় অবস্থিত ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়, আশকোনা হজ অফিস এবং সচিবালয়ের ৬ নম্বর ভবনের ১৫২১ নম্বর কক্ষ।

মন্ত্রণালয়ের জরুরী বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ধর্মপ্রাণ মুসলমান পবিত্র হজ পালন করতে পারবেন।

হজযাত্রী নিজেও https://prp.pilgrimdb.org/pilgrim-reg-request/create ওয়েবসাইটে প্রবেশ করে প্রাক-নিবন্ধন সম্পন্ন করতে পারবেন। বেসরকারি ব্যবস্থাপনায় হজ পালনে ইচ্ছুক ব্যক্তিগণও তাদের পছন্দ অনুযায়ী হজ এজেন্সির কার্যালয় থেকে প্রাক-নিবন্ধন করতে পারবেন। প্রাক-নিবন্ধন বিষয়ে যে কোন তথ্য জানতে ০৯৬০২৬৬৬৭০৭ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান

সকল