২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

স্বামীর লেখা কলেজ জীবনের চিঠি পেয়ে কাঁদলেন স্ত্রী

- সংগৃহীত

প্রিয়জনের দেয়া পুরনো চিঠি খুঁজে পেলে সবারই ভাল লাগে। কিন্তু সেই চিঠি পেয়ে চোখের জলে ভাসালেন এক নারী। বড়দিনে চিঠিগুলি নাতি-নাতনিরা তাদের দাদীকে উপহার দিয়েছে। এই চিঠিগুলি তাদের দাদু, কলেজে পড়ার সময় তাদের দাদীকে দিয়েছিলেন। কিন্তু চিঠি পেয়েই আবেগে কেঁদে ফেলেন দাদী। তবে কান্নার কারণও খুঁজে পাওয়া গিয়েছে, নাতনির করা টুইটে।

‘ফরএভারএলএএস’ নামে এক টুইটার ইউজারকিছু ছবি ও ভিডিও পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন,‘সাত মাস আগে আমার দাদু মারা গিয়েছেন। ফলে দাদুকে ছাড়া এটাই আমার দাদীর প্রথম ক্রিসমাস। আমরা ঠিক করি, দাদীকে লেখা দাদুর পুরনো কিছু চিঠি তার (দাদীর) হাতে তুলে দেব। ১৯৬২ সালে তারা যখন কলেজে পড়তেন সেই চিঠিগুলি আমরা খুঁজে পেয়েছি। দাদু এতদিন চিঠিগুলি যত্ন করে তুলে রেখেছিলেন। সেগুলোই খুঁজে পাওয়া গিয়েছে।’

এই পোস্টের সঙ্গে একটি ভিডিও আপলোড করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, সাত মাস আগে স্বামীকে হারানো ওই বৃদ্ধা স্ত্রীর হাতে একটি বাক্স তুলে দেয়া হচ্ছে। সুন্দর ধাতুর সেই বাক্সের উপরেই এমন কিছু লেখা রয়েছে যা দেখে তিনি বুঝতে পারেন সেটি পুরনো চিঠির বাক্স। সঙ্গে সঙ্গে আবেগে তার চোখে পানি চলে আসে। সেই অবস্থাতেই তিনি চিঠিগুলি খুলে দেখছিলেন।

এই টুইটার হ্যান্ডলে চিঠিগুলোর ছবিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে- খামের উপর ১৯৬৩ সালের স্ট্যাম্প মারা। উপরের ছবিতে মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যানাপোলিসের ছাপ রয়েছে। নীচের দু’টি চিঠিতে আবার ভার্জিনিয়া প্রদেশের পিটার্সবার্গের স্ট্যাম্প।

ছবি ও ভিডিওগুলো গত ২৬শে ডিসেম্বর টুইটারে পোস্ট করা হয়েছে। প্রচুর মানুষ সেগুলো লাইক করেছেন। ভিডিওটি এখন পর্যন্ত এক কোটি ৬৬ লাখের বেশিবার দেখা হয়েছে। সূত্র : আনন্দবাজার।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল