২৩ জানুয়ারি ২০২০

হিলিতে ঐতিহ্যবাহী কাবাডি খেলায় চাম্পিয়ন উচিৎপুর কাবাডি দল

হিলি’র পার্শ্ববর্তী পাঁচবিবি উপজেলার কলন্দপুর গ্রামে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী কাবাডি খেলা। শনিবার বিকেলে আশপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নারী-পুরুষ, আর শিশু-কিশোর সমাবেত হয় গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলাটি দেখতে।

মোট ১৬টি কাবাডি দল এ খেলায় অংশগ্রহণ করে। প্রতিটি দলের সাতজন করে দুটি দলে মোট ১৪ জন খেলোয়াড় এতে অংশ গ্রহণ করে।

খেলায় তুমুল প্রতিদ্বন্দ্বিতা শেষে উত্তরপাড়া গ্রামের দলকে হারিয়ে চাম্পিয়ন হয় উচিৎপুর গ্রামের কাবাডি দল। আয়োজকদের পক্ষ থেকে চাম্পিয়ন দলকে উপহার স্বরুপ দেয়া হয় একটি গরু ও রানার্সআপ দলকে দেয়া হয় একটি খাসি।

এসময় জয়পুরহাট জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি মাসুদ রেজাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

দর্শনার্থীরা জানায়, কাবাডি জাতীয় খেলা হলেও দিন-দিন খেলাটি বিলুপ্তির পথে। গ্রামের পাশাপাশি শহরাঞ্চলেও খেলাটি অনুষ্ঠিত হলে নতুন প্রজন্ম খেলাটি সম্বন্ধে জানতে পারবে। প্রতিবছর খেলাটির আয়োজন করার অনুরোধ তাদের।

আয়োজক কমিটির সভাপতি গাউসুল আযম গাউস জানান, নাতুন প্রযন্মের কাছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী এই খেলাকে তুলে ধরতে এবং যুব সমাজেকে মাদক থেকে বিরত রাখতে এই কাবাডি খেলার আয়োজন।


আরো সংবাদ

নীলফামারীতে আজ আজহারীর মাহফিল, ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট (১৬৬৬৩)ইসরাইলের হুমকি তালিকায় তুরস্ক (১৪৪৬৩)বিজেপি প্রার্থীকে হারিয়ে মহীশূরের মেয়র হলেন মুসলিম নারী (১৩৮৭০)আতিকুলের বিরুদ্ধে ৭২ ঘণ্টায় ব্যবস্থার নির্দেশ (৮৩৫১)জয় বাংলা স্লোগান দিয়ে তাবিথের প্রচারণায় হামলা (৮১০২)মসজিদে মাইক ব্যবহারের অনুমতি দিল না ভারতের আদালত (৫৯৫১)মৃত ঘোষণার পর মা কোলে নিতেই নড়ে উঠল সদ্য ভূমিষ্ঠ শিশুটি (৫৭৮২)তাবিথের ওপর হামলা : প্রশ্ন তুললেন তথ্যমন্ত্রী (৫৪৪৯)দ্বিতীয় স্ত্রী তালাক দিয়ে ফিরলেন স্বামী, দুধে গোসল দিয়ে বরণ করলেন প্রথমজন (৫৩৯৭)ইশরাককে ফুল দিয়ে বরণ করে নিলো ডেমরাবাসী (৪৭৪৬)



unblocked barbie games play