২৭ জানুয়ারি ২০২০

দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলায় বিএফইউজে-ডিইউজে’র উদ্বেগ

-

দেশের প্রাচীন সংবাদপত্রগুলোর অন্যতম দৈনিক সংগ্রামের মগবাজারস্থ কার্যালয়ে সন্ত্রাসী হামলা, ভাঙচুর, তছনছের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। একই সাথে পত্রিকাটির বয়োজ্যেষ্ঠ সম্পাদক, বিশিষ্ট বুদ্ধিজীবী আবুল আসাদকে পুলিশ ধরে থানায় আটকে রাখায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দুই সংগঠনের নেতৃবৃন্দ।

তাৎক্ষণিক এক বিবৃতিতে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বলেন, একটি সংবাদপত্র অফিসে ঢুকে কম্পিউটার, আসবাবপত্র, দরজা-জানালাসহ সব কিছু তছনছ করা ফ্যাসিবাদী আক্রমণ ছাড়া কিছুই নয়। কোনো সংবাদপত্র প্রকাশিত সংবাদে সংক্ষুব্ধ হলে তার প্রতিবাদ জানানো এমনকি আইনগত ব্যবস্থা নেয়ারও অধিকার রয়েছে। কিন্তু তা না করে পেশিশক্তির মহড়া কোনো সভ্য সমাজে গ্রহণযোগ্য নয়।

তারা বলেন, যে সংবাদটি নিয়ে আপত্তি করা হয়েছে গত ৫ বছর ধরে সংবাদটি এ ভাবেই প্রকাশিত হয়েছে। তখন কেউ আপত্তি করেননি। নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন, যারা হামলা করেছে তারা ঘোষণা দিয়ে পুলিশের উপস্থিতিতে করেছে। এতে ধারণা করা অমূলক হবে না যে সরকারের ছত্রছায়ায় সিদ্ধান্ত নিয়েই এই বর্বরোচিত হামলা করা হয়েছে। এ ধরনের ন্যক্কারজনক ঘটনা গোটা সংবাদমাধ্যমের স্বাধীনতা ও নিরাপত্তার জন্য হুমকি। তা ছাড়া কোনো মামলা ও ওয়ারেন্ট ছাড়াই একজন প্রবীণ ও বয়োজ্যেষ্ঠ সম্পাদককে পুলিশ তার অফিস থেকে যেভাবে তুলে নিয়ে গেছে, তাতে গোটা সাংবাদিক সমাজ ও বিবেকবান মানুষকে স্তম্ভিত করেছে। নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা এবং সম্পাদক আবুল আসাদকে সসম্মানে মুক্তি দেয়ার দাবি জানান। 


আরো সংবাদ

করোনাভাইরাস : উহানের বাংলাদেশিদের বিচলিত না হবার আহ্বান নির্বাচিত হলে ৩০ বছরের মহাপরিকল্পনা নেব : তাপস ৯৯৯ এ কল দিয়ে ধর্ষণ থেকে রক্ষা পেলেন তরুণী তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে করা বিচারপতি মানিকের রিট হাইকোর্টে খারিজ যুবকের কঙ্কালসহ সাভারে ২ লাশ উদ্ধার করোনাভাইরাস: পরিস্থিতি পর্যবেক্ষণে চীন যাচ্ছেন ডব্লিউএইচও প্রধান গাজীপুরে গ্রামীণ ব্যাংক কর্মকর্তাকে কুপিয়ে টাকা ছিনতাই ৫ বছরে যতটা অবনতি হলো মুস্তাফিজের নির্বাচিত হলে জনগণের মুখোমুখি হয়ে কথা শুনবো : আতিকুল বুড়িমারীতে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে সতর্কতা বৃষ্টির বাধায় বিলম্বিত বাংলাদেশ-পাকিস্তান তৃতীয় টি-২০

সকল

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)