১৫ ডিসেম্বর ২০১৯

পাত্রের উচ্চতা দুই ফুট, পাত্রী ছয় ফুট

পাত্রের উচ্চতা দুই ফুট, পাত্রী ছয় ফুট - ছবি : সংগৃহীত

বিদেশে গ্র্যান্ড রিসেপশান। এলাহি আয়োজন। ১৩টা দেশ থেকে আমন্ত্রিত অতিথিরা। জাঁকজমকপূর্ণ এই বিয়ের আয়োজন কার জন্য? যদি ভেবে থাকেন কোনো সেলিব্রিটির কথা বলছি, তা হলে খুব একটা ভুল ভাবছেন না। টেলিভিশনের পর্দায় হয়তো দেখা যায় না তাকে, তবে আক্ষরিক অর্থে তিনি সেলিব্রিটিই।

পাকিস্তানের বুরহান ক্রিস্টি। ছোটবেলায় পোলিওয় আক্রান্ত হয়েছিলেন বুরহান। দুর্ভাগ্যবশত তিনি হাঁটাচলার ক্ষমতা হারান। হুইলচেয়ারই তার ভরসা। মাত্র দুই ফুট লম্বা বুরহান তার কাছের লোকেদের কাছে অবশ্য বোবো নামেই পরিচিত। বুরহানের সর্বক্ষণের সঙ্গী ওই বিদ্যুৎ চালিত হুইল চেয়ারই।

সম্প্রতি নরওয়ের অসলোয় এলাহি আয়োজনে তিনি তার দীর্ঘদিনের প্রেমিকা ফাউজিয়াকে বিয়ে করলেন। ফাউজিয়া ছয় ফুট লম্বা। ভালবাসা যে বাঁধন ছাড়া, তা ফের প্রমাণ করলেন বুরহান-ফউজিয়া।

বোবোর স্ত্রী ফাউজিয়া পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা। বোবোর প্রতি তার ভালবাসা কতটা?

কতটা ভালবাসেন তা ভাষায় প্রকাশ করা যায় না বলে জানিয়েছেন ফাউজিয়া। নিজের হাতে বোবোর নামের ট্যাটু করে রেখেছেন তিনি, এক সংবাদমাধ্যমকে ফউজিয়া নিজেই জানিয়েছেন এ কথা।

বুরহান-ফাউজিয়ার বিয়েতে ১৩টা দেশের অতিথিরা আমন্ত্রিত ছিলেন। নিজের বিয়েতে পঞ্জাবি গানে ‘নেচে’ আসর মাতিয়েছেন বোবো। হুইলচেয়ারে বসে ফউজিয়ার হাত ধরে তিনি বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করেন। অতিথিরা সকলেই হাততালি দিয়ে তাদের স্বাগত জানান।

বোবোর পরনে ছিল ফর্ম্যাল শার্ট-ব্লেজার আর ফউজিয়া পরেছিলেন হালকা রঙের লেহেঙ্গা।

সামাজিক মাধ্যমে ভীষণ জনপ্রিয় বোবো। তার বিয়ের ভিডিও ছড়িয়ে পড়ার সাথে সাথেই তা ভাইরাল হয়েছে। ভিডিওতে বোবোকে হিন্দি সিনেমার ডায়ালগ বলতেও শোনা গেছে।

পোলিও আক্রান্ত বোবো কিন্তু ভীষণ এলাহি জীবনযাপন করেন। তিনি একা হাতে অনেক ব্যবসা সামলান। তার মধ্যে বোবো লাইফস্টাইল, শুটস্ অ্যান্ড ম্যানেজমেন্ট অন্যতম। ব্যবসার সূত্রে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে‌ন তার বন্ধুরা।

এ ছাড়া নরওয়েতে সালমান খানের ‘বিইং হিউম্যান’ অভিযানেও তিনি সক্রিয় ভূমিকা নিয়েছিলেন।

২০১৭ সালে বিশ্বের বেস্ট ইনস্পিরেশনাল পারসন অ্যাওয়ার্ড পান তিনি। নায়ক-নায়িকা থেকে ক্রিকেটারদের সঙ্গে নিত্য ওঠাবসা তার। বোবোর সামাজিক মাধ্যমে উঁকি দিলে তার বহু প্রমাণ মেলে।

বিয়ের অনুষ্ঠানের শেষে তিনি ফাউজিয়ার হাত ধরে জানান, ‘আমরা লাভ ম্যারেজ করেছি। সুখী দম্পতি হওয়ার চেষ্টা করব আমরা।’


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২০০৮১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৬৮৩৭)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৩৮৯৯)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১১০৯৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (৯৭৮০)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৪১২)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৩৬৩)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৮৫৬)ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : রাহুল (৬৮০৪)জনসনের জয়ে ইসরাইলের উচ্ছ্বাস (৬৬৭৯)



hacklink Paykwik Paykasa
Paykwik