১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

পাত্রের উচ্চতা দুই ফুট, পাত্রী ছয় ফুট

পাত্রের উচ্চতা দুই ফুট, পাত্রী ছয় ফুট - ছবি : সংগৃহীত

বিদেশে গ্র্যান্ড রিসেপশান। এলাহি আয়োজন। ১৩টা দেশ থেকে আমন্ত্রিত অতিথিরা। জাঁকজমকপূর্ণ এই বিয়ের আয়োজন কার জন্য? যদি ভেবে থাকেন কোনো সেলিব্রিটির কথা বলছি, তা হলে খুব একটা ভুল ভাবছেন না। টেলিভিশনের পর্দায় হয়তো দেখা যায় না তাকে, তবে আক্ষরিক অর্থে তিনি সেলিব্রিটিই।

পাকিস্তানের বুরহান ক্রিস্টি। ছোটবেলায় পোলিওয় আক্রান্ত হয়েছিলেন বুরহান। দুর্ভাগ্যবশত তিনি হাঁটাচলার ক্ষমতা হারান। হুইলচেয়ারই তার ভরসা। মাত্র দুই ফুট লম্বা বুরহান তার কাছের লোকেদের কাছে অবশ্য বোবো নামেই পরিচিত। বুরহানের সর্বক্ষণের সঙ্গী ওই বিদ্যুৎ চালিত হুইল চেয়ারই।

সম্প্রতি নরওয়ের অসলোয় এলাহি আয়োজনে তিনি তার দীর্ঘদিনের প্রেমিকা ফাউজিয়াকে বিয়ে করলেন। ফাউজিয়া ছয় ফুট লম্বা। ভালবাসা যে বাঁধন ছাড়া, তা ফের প্রমাণ করলেন বুরহান-ফউজিয়া।

বোবোর স্ত্রী ফাউজিয়া পাকিস্তানের পঞ্জাব প্রদেশের বাসিন্দা। বোবোর প্রতি তার ভালবাসা কতটা?

কতটা ভালবাসেন তা ভাষায় প্রকাশ করা যায় না বলে জানিয়েছেন ফাউজিয়া। নিজের হাতে বোবোর নামের ট্যাটু করে রেখেছেন তিনি, এক সংবাদমাধ্যমকে ফউজিয়া নিজেই জানিয়েছেন এ কথা।

বুরহান-ফাউজিয়ার বিয়েতে ১৩টা দেশের অতিথিরা আমন্ত্রিত ছিলেন। নিজের বিয়েতে পঞ্জাবি গানে ‘নেচে’ আসর মাতিয়েছেন বোবো। হুইলচেয়ারে বসে ফউজিয়ার হাত ধরে তিনি বিয়ের অনুষ্ঠানে প্রবেশ করেন। অতিথিরা সকলেই হাততালি দিয়ে তাদের স্বাগত জানান।

বোবোর পরনে ছিল ফর্ম্যাল শার্ট-ব্লেজার আর ফউজিয়া পরেছিলেন হালকা রঙের লেহেঙ্গা।

সামাজিক মাধ্যমে ভীষণ জনপ্রিয় বোবো। তার বিয়ের ভিডিও ছড়িয়ে পড়ার সাথে সাথেই তা ভাইরাল হয়েছে। ভিডিওতে বোবোকে হিন্দি সিনেমার ডায়ালগ বলতেও শোনা গেছে।

পোলিও আক্রান্ত বোবো কিন্তু ভীষণ এলাহি জীবনযাপন করেন। তিনি একা হাতে অনেক ব্যবসা সামলান। তার মধ্যে বোবো লাইফস্টাইল, শুটস্ অ্যান্ড ম্যানেজমেন্ট অন্যতম। ব্যবসার সূত্রে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে রয়েছে‌ন তার বন্ধুরা।

এ ছাড়া নরওয়েতে সালমান খানের ‘বিইং হিউম্যান’ অভিযানেও তিনি সক্রিয় ভূমিকা নিয়েছিলেন।

২০১৭ সালে বিশ্বের বেস্ট ইনস্পিরেশনাল পারসন অ্যাওয়ার্ড পান তিনি। নায়ক-নায়িকা থেকে ক্রিকেটারদের সঙ্গে নিত্য ওঠাবসা তার। বোবোর সামাজিক মাধ্যমে উঁকি দিলে তার বহু প্রমাণ মেলে।

বিয়ের অনুষ্ঠানের শেষে তিনি ফাউজিয়ার হাত ধরে জানান, ‘আমরা লাভ ম্যারেজ করেছি। সুখী দম্পতি হওয়ার চেষ্টা করব আমরা।’


আরো সংবাদ



premium cement
স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল