১৮ নভেম্বর ২০১৯

কে এই শিলা?

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতায় মুকুট উঠেছে শিলার মাথায়। মিস ইউনিভার্স সুস্মিতা সেন তার মাথায় মুকুট পরিয়ে দেন। এই প্রতিযোগিতায় প্রথম রানার্সআপ হয়েছেন আনিশা ইসলাম ও দ্বিতীয় রানার্সআপ জেসিয়া ইসলাম।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের মেয়ে শিলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী।

চূড়ান্ত প্রতিযোগিতার সময় এক প্রশ্নের জবাবে শিলা বলেন, "আমার বাবা একজন সৈনিক, তিনি এই মুহূর্তে দেশের সীমানা পাহারা দিচ্ছেন।

মাথায় বিজয়ীর মুকুট ওঠার পর তিনি বলেন, "আজ থেকে আমিই বাংলাদেশ। বাবার মত আমিও দেশের জন্য কাজ করতে চাই।''

বাংলাদেশের অন্যতম সেরা সুন্দরী, বুদ্ধিমতী, অভিজাত, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের বিশ্বের দরবারে তুলে ধরার প্রয়াসে এবার প্রথমবারের মত ঢাকায় মিস ইউনিভার্স বাংলাদেশ-এর আয়োজন করা হয়।

এই প্রতিযোগিতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তেমন আলোচনা বা সমালোচনা চেখে পড়েনি। তবে ঠাকুরগাঁওয়ের লোকজন এবং ওই জেলাকেন্দ্রিক কয়েকটি ফেসবুক গ্রুপে শিলাকে অভিনন্দন জানিয়ে পোস্ট দেখা গেছে।

ডিবিসি নিউজের সাংবাদিক সাবিনা পুথি শিলাকে অভিনন্দন জানিয়ে ফেসবুকে লিখেছেন, ওয়ার্ল্ড কম্পিটিশনে গাছ কাটার বিরুদ্ধে ক্যাম্পেইন করবেন তিনি।

আত্মবিশ্বাসী নারীদের জন্য নতুন সম্ভাবনার দরজা খুলে দিতে গত জুলাই মাসের শেষ দিকে বাছাই পর্বে অংশ নেওয়ার জন্য নিবন্ধন শুরুর মধ্য দিয়ে যাত্রা শুরু হয়েছিল মিস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯ প্রতিযোগিতার। এতে অংশ নিতে ১২ হাজারের বেশি নারী নিবন্ধন করেন।

নিবন্ধনের পর থেকে তিন মাসে পর্যায়ক্রমে অডিশন রাউন্ড, গ্রুমিং, ফিল্মিং রাউন্ড ও বিভিন্ন ধাপ শেষে শুরু হয় মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

নারীর আত্মবিশ্বাসকে অগ্রাধিকার দিয়ে এবারের মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার স্লোগান রাখা হয়েছিল- ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য'। ডয়চে ভেলে।


আরো সংবাদ