০৬ ডিসেম্বর ২০১৯

দেশকে প্রতিনিধিত্ব করবো এটাই অনেক কিছু : শিলা

দেশকে প্রতিনিধিত্ব করবো এটাই অনেক কিছু : শিলা - ছবি : সংগৃহীত

‘তুমি অনেক সুন্দর বাংলা বলো। আমি চাই সুন্দরভাবে বাংলা বলার চেষ্টা অভ্যাহত থাকুক’। বলিউড অভিনেত্রী সাবেক মিস ইউনিভার্স সুস্মিতা সেনের কাছ থেকে প্রশংসাসূচক এই বাক্য শুনে মঞ্চে দাড়িয়ে থাকা শিরিন আক্তার শিলার আত্মবিশ্বাস বেড়ে গিয়ে ছিলো অনেক। তাই বাকি প্রশ্নের উত্তর দিতে অসুবিধা হয়নি তার। ফলাফল কি হতে যাচ্ছে, তখনই অনুমান করা যাচ্ছিল।

বলা হচ্ছে, বুধবার রাতে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত বাংলাদেশের ইতিহাসে প্রথম মিস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯ এর কথা। যেখানে সুন্দরী, বুদ্ধিমতী, অভিজাত, মেধাবী ও আত্মবিশ্বাসী তরুণীদের মাঝে প্রথম স্থান অর্জন করেছেন ঠাকুরগাঁওয়ের মেয়ে শিরিন আক্তার শিলা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞান বিষয়ে তৃতীয় বর্ষের ছাত্রী তিনি।

চলতি বছরের ১৯ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ৬৩তম মিস ইউনিভার্স প্রতিযোগীতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন তিনি। বুধবার রাতে দেশী বেদেশী বিচারকদের রায়ে সেরা নির্বাচিত হওয়ার পর মঞ্চের পেছনে দাড়িয়ে তিনি কথা বলেছেন নয়া দিগন্তের সাথে। শিলা বলেন, যে কোনো পর্যায় থেকে দেশকে পতিনিধিত্ব করার সুযোগ পাওয়া অনেক বড় ভাগ্যের ব্যাপার। আর এখানে মিস ইউনিভার্সের মতো বড় আসরে আমি দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি,। চেষ্ঠা করবো এই সুযোগ কাজে লাগিয়ে দেশকে আরো উজ্জ্বল স্থানে নিয়ে যেতে।

নিজের এই স্থানে আসার পেছনে শিলার সামনে সবচেয়ে বড় অনুপ্রেরণা তার বাবা। এ প্রসঙ্গে তিনি বলেন, আমার বাবা সীমান্ত প্রহরীর কাজ করে। প্রতিনিয়ত নিজের জীবনের মাথায় ত্যাগ করে দেশের সীমানা নিরাপদ রাখেন। আমিও তার মতো করে দেশ এবং মানুষের জন্য কাজ করতে চাই। আমার বাবার আরেকটা গুণ আমাকে মুগ্ধ করে, তিনি কখনো আমার মায়ের সাথে জগড়া করেননি। সব সময় দুজনে বসে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেন।

আগামি ডিসেম্বরে অনুষ্ঠিত্বব্য মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিয়ে পরিবেশ নিয়ে সবাইকে পরিবেশ নিয়ে আরো বেশি সচেতন হওয়ার আহ্বান জানাবেন উল্লেখ করেন শিলা বলেন, দিনকে দিন আমাদের পরিবেশ হুমকির মুখে পড়ছে। একটা গাছ কাঁটলে দুইটা গাছ লাগানোর কথা থাকলেও আমরা সেটা করছি না। এই বিষয়ে আন্তর্জাতিক মঞ্চে কথা বলবো।

বাংলাদেশে আয়োজিত মিস ইউনিভার্স প্রতিযোগিতার মূল ফ্রাঞ্চাইজি ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ এবং এটি মূলত রিজ ইভেন্টস, অফ ট্রাক ও ট্রিলজি তিনটি প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত।

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগীতার চেয়ারম্যান রিজওয়ান বিন ফারুক বলেন, ‘মিস ইউনিভার্স বাংলাদেশ বিজয়ী বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে শুধু দেশেই নয় বরং আন্তর্জাতিক মহলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। আগামী ডিসেম্বর মাস-এ মার্কিন যুক্তরাষ্ট্রে হতে যাওয়া সুন্দরী বাছাই প্রতিযোগিতার আসর মিস ইউনিভার্স-এর ৬৮তম সংস্করণটিতে সারা বিশ্বের প্রায় ১৩০টি দেশের সুন্দরীদের সাথে প্রতিযোগিতার মঞ্চে পা রাখবেন। আমি আশা করছি এ প্রতিযোগিতায় ‘ফ্লোরা ব্যাংক মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’- বিজয়ী শিরিন আক্তার শিলা বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরবেন এবং প্রমাণ করবেন বাংলাদেশী নারীরাও বিশ্বের যে কোনো দেশের নারীদের মতোই আত্মবিশ্বাসী।

মিস ইউনিভার্স বাংলাদেশ, গত ৬৭ বছর ধরে চলা বিশ্বের বৃহত্তম বিউটি পেজেন্ট প্রতিযোগিতা মিস ইউনিভার্স–এর ফ্র্যাঞ্চাইজি। প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে’তে সম্মানিত বিচারক হিসেবে উপস্থিত ছিলেন বলিউড অভিনেত্রী ও মিস ইউনিভার্স-১৯৯৪ খেতাব জয়ী সুস্মিতা সেন; গায়ক ও অভিনেতা তাহসান খান; কানিজ আলমাস, ব্যবস্থাপনা পরিচালক, পারসোনা; তুতলী রহমান, সভাপতি, বাংলাদেশ হেরিটেজ ক্রাফট; রুবাবা দৌলা, পালস হেলথ কেয়ার, প্রতিষ্ঠাতা; ফারজানাহ চৌধুরী, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড, ব্যবস্থাপনা পরিচালক; রফিকুল ইসলাম, ফ্লোরা ব্যাংক লিমিটেড, ব্যবস্থাপনা পরিচালক; ডাঃ জারীন দেলাওয়ার হুসেন, আতাহার আলী খান, প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার, অভিনেতা ফারুক এবং সাবেক মিস ভেন্টুরা কাউন্টি ক্যালিফোর্নিয়া এবং জনসন কাউন্টি ইউএসএ।


আরো সংবাদ

সকল




Paykwik Paykasa
Paykwik