২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আবরার’র শান্তি কামনায় মিলাদ মাহফিল, ৮০ বার কোরআন খতম

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  নিহত মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাদ আসর বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে  এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. একে এম মাসুদসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি রাশেদুর রহমান। মোনাজাতে ছাত্রলীগ নেতাদের হাতে নির্মমভাবে নিহত আবারের রূহের মাগফিরাত কামনা করা হয়।

মুফতি রাশেদুল রহমান জানান, আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে অসংখ্য কোরআনে হাফেজ আছেন। আবরার নিহত হওয়ার পর থেকে এখন পযন্ত আশি বারের অধিক কোরআন খতম দেয়া হয়েছে। এখনো কয়েকটি খতম চলমান রয়েছে।

আবরারের সহপাঠীরা জানান, আমরা আমাদের বন্ধুকে হারিয়ে বাকরুদ্ধ। আমরা তার আত্মার মাগফেরাত কামনায় শুরু থেকে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। আজ বাদ আসর আমরা তার বাত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদের আয়োজন শেষ করেছি। পাশাপাশি আমাদের ১০দফা দাবি আদায়ের আন্দোলনও চলমান রয়েছে। যার ডেটলাইন আমরা শুক্রবার বিকেল পাঁচটা পর্যন্ত নির্ধারণ করেছি।


আরো সংবাদ



premium cement
১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক

সকল