৩০ জানুয়ারি ২০২০

আবরার’র শান্তি কামনায় মিলাদ মাহফিল, ৮০ বার কোরআন খতম

-

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট)  নিহত মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বাদ আসর বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে  এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. একে এম মাসুদসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি রাশেদুর রহমান। মোনাজাতে ছাত্রলীগ নেতাদের হাতে নির্মমভাবে নিহত আবারের রূহের মাগফিরাত কামনা করা হয়।

মুফতি রাশেদুল রহমান জানান, আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে অসংখ্য কোরআনে হাফেজ আছেন। আবরার নিহত হওয়ার পর থেকে এখন পযন্ত আশি বারের অধিক কোরআন খতম দেয়া হয়েছে। এখনো কয়েকটি খতম চলমান রয়েছে।

আবরারের সহপাঠীরা জানান, আমরা আমাদের বন্ধুকে হারিয়ে বাকরুদ্ধ। আমরা তার আত্মার মাগফেরাত কামনায় শুরু থেকে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। আজ বাদ আসর আমরা তার বাত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদের আয়োজন শেষ করেছি। পাশাপাশি আমাদের ১০দফা দাবি আদায়ের আন্দোলনও চলমান রয়েছে। যার ডেটলাইন আমরা শুক্রবার বিকেল পাঁচটা পর্যন্ত নির্ধারণ করেছি।


আরো সংবাদ

উহান থেকে ফিরতে চান ৩ শতাধিক বাংলাদেশী মোদির আক্রমণাত্মক বক্তব্যের কড়া প্রতিবাদ পাকিস্তানের জলাবদ্ধতা নিরসনসহ সিটি উন্নয়নে ২০ বছরের মহাপরিকল্পনা গ্রহণ করা হবে : সাইফুদ্দিন মিলন বিএনপিকে ষড়যন্ত্র বাদ দিয়ে গণতন্ত্র চর্চার আহ্বান মতিয়া চৌধুরীর বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : জ্যাকব মেধাবী শিক্ষার্থীদেরকে বুক সোসাইটির বৃত্তি প্রদান সুুষ্ঠু ভোট হলে ধানের বিজয় ঠেকানো যাবে না : তাবিথ উল্টো বাড়ানো হলো বিদেশী ফুটবলারের সংখ্যা আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীকে নির্যাতন : বিক্ষোভের পর ক্যাম্পাস বন্ধ ঘোষণা মোদিকে কড়া জবাব দিয়েছে পাকিস্তান এবার প্রেমিকের সাথে দেখা করতে এসে গণধর্ষণের শিকার কিশোরী

সকল