২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রবীণদের জন্য সার্বজনীন ভাতা চালুর দাবি

-

বয়সের সমতার পথে যাত্রা- এই প্রতিপাদ্যকে সামনে রেখে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) আজ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন আয়োজনের মাধ্যমে ‘আন্তর্জাতিক প্রবীণ প্রবীণ দিবস-২০১৯’ পালন করেছে।মানববন্ধনে ঢাকা মহানগরীর বিভিন এলাকা থেকে কয়েক শ' প্রবীণ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। তারা একটি প্রবীণবান্ধব সমাজ প্রতিষ্ঠায় বিভিন্ন দাবি-সংলিত প্ল্যাকার্ড বহন করেন।

মানব বন্ধনের উদ্বোধনী বক্তব্যে রিক -এর নির্বাহী পরিচালক আবুল হাসিব খান বলেন, প্রবীণদের জন্য অবিলম্বে সার্বজনীন ভাতা চালু করতে হবে। দুস্থ ও সহায় সম্বলহীন প্রবীণ নারীদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। বাস, ট্রেন, লঞ্চে প্রবীণদের জন্য সংরক্ষিত আসন চালু করতে হবে।পরিবহনে প্রবীণদের কম ভাড়ায় যাতায়াতের ব্যবস্থা করতে হবে। সর্বস্তরের গরীব প্রবীণদের জন্য বিনামূল্যে ছানি অপারেশনের ব্যবস্থা করতে হবে। প্রবীণদের জন্য বিনামূল্যে ফিজিওথেরাপির ব্যবস্থা করতে হবে।

এছাড়াও মানববন্ধনে রিক নির্বাহী পরিষদ সদস্য তোফাজ্জেল হোসেন ও নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম (নাসফ) -এর সভাপতি হাফিজুর রহমান ময়না বক্তব্য প্রদান করেন।
রিক -এর কেন্দ্রীয় কার্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।
সূত্র : প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল