১৭ অক্টোবর ২০১৯

যে ‘পিচ্চি’দের আয় কোটি টাকা

রায়ান কাজী, কাইল গিয়ার্সডর্ফ, এভারলেয় রোজ সুটাস ও সোফিয়া গ্রেস ব্রাউনলি -

বিশ্বের সবচেয়ে ধনী কয়েকজন শিশুর নাম সামনে এসেছে - যাদের প্রায় অর্ধেক উপার্জন করছে লাখ লাখ পাউন্ড। এই শিশুরা বিভিন্ন উৎস থেকে এই অর্থ উপার্জন করে করছে। এর মধ্যে রয়েছে বিজ্ঞাপন, বিভিন্ন ব্র্যান্ডের সহযোগিতা থেকে পাওয়া অর্থ, মানুষের সামনে উপস্থিতি এবং স্পন্সর পোস্ট।

শীর্ষ দশ শিশুর এই তালিকায় মূলত স্থান পেয়েছে ইউটিউব এবং ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে সর্বাধিক অর্থ উপার্জন করা শিশুরা।

এবার দেখা নেয়া যাক অর্থ উপার্জনের হিসেবে কারা শীর্ষে জায়গা করে নিয়েছে।

 রায়ান কাজী সবার শীর্ষে

১. রায়ান কাজী
সাত বছর বয়সী রায়ান কাজীর নিজের উপার্জিত মোট সম্পদের পরিমাণ এক কোটি ৭১ লাখ পাউন্ড। রায়ান যুক্তরাষ্ট্রে থাকে এবং ইউটিউবে তার সর্বাধিক জনপ্রিয় ভিডিওগুলিতে দেখা যায় সে তার উপহারের বাক্স খুলে বিভিন্ন খেলনা বের করে।
সেই খেলনাগুলো পর্যালোচনা করে রিভিউ দেয় রায়ান। এভাবে ঘণ্টায় অন্তত দুই হাজার ডলার উপার্জন করছে এই শিশু।

২. কাইল গিয়ার্সডর্ফ
দ্বিতীয় স্থানে আছে গেমিং ইনফ্লুয়েন্সার কাইল গিয়ার্সডর্ফ। ১৬ বছর বয়সী কাইল ফোর্টনাইট বিশ্বকাপ জয় করেছে। এর মাধ্যমে সে পুরষ্কার হিসেবে অর্জন করেছেন ২৬ লাখ পাউন্ড। এখন তার ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা প্রায় ১৪ লাখ।


৩. এভারলেয় রোজ সুটাস
এভারলেয়ের বয়স মাত্র ছয়, তবে ইতিমধ্যে তার অর্জিত সম্পদের পরিমাণ প্রায় ১৮ লাখ পাউন্ড। পরিবারকে অনুসরণ করেই ইউটিউবার হয়েছে সে। তার মা সাভানাহ সুটাস এবং বাবা কোল ল্যাব্রান্টের আলাদা একটি ইউটিউব চ্যানেল রয়েছে।

এভারলেয় মূলত বিভিন্ন পণ্যের বাক্স খুলে সেটা যাচাই বাছাইয়ের ভিডিও করে থাকে। তার এই আনবক্সিং ভিডিওগুলো বেশ জনপ্রিয়তা কুড়িয়েছে।

হাতে তৈরি বিভিন্ন জিনিস বানানো বা ক্রাফট চ্যালেঞ্জের পাশাপাশি এখন মডেলিংকে পেশা হিসেবে বেছে নিয়েছে এভারলেয় ।

৪. সোফিয়া গ্রেস ব্রাউনলি
এলেন ডিজিনিয়ার্স শো'তে সোফিয়া তার চাচাতো বোন রোজির সাথে মেগান ট্রেইনরের সুপারব্যাস গেয়ে ব্যাপক খ্যাতি অর্জন করেন। আট বছর ধরে বেশ সফলতার সঙ্গে তিনি তার একটি ইউটিউব চ্যানেল পরিচালনা করে আসছে সোফিয়া।

তার সম্পদের পরিমাণ ১৪ লাখ পাউন্ড এবং তার সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ৩০ লাখ।


৫. মিলা ও এমা স্টাফার
পঞ্চম স্থানে আছে যমজ শিশু মিলা এবং এমা স্টফার, তাদের সম্পদের পরিমাণ ৯ লাখ ৬০ হাজার পাউন্ড। তাদের মায়ের ইনস্টাগ্রামে তাদের একটি ভিডিও পোস্ট করলে সেটা ভাইরাল হয়ে যায়। রাতারাতি তারকা বনে যান এই দুই বোন।

নিজেদের ভিডিওতে তারা মূলত বড় হয়ে কী হতে চান সে সম্পর্কে কথা বলেন। এই দুই বোন এখন বিভিন্ন ব্র্যান্ডের বিজ্ঞাপনেও অংশ নিয়েছেন।

সেরা দশে অন্য বিজয়ীদের মধ্যে রয়েছেন ইনস্টাগ্রাম তারকা তেয়তুম ও ওকলে ফিশার, গেমিং ইনফ্লুয়েন্সার কাইলি জ্যাকসন, ইন্সটা তারকা আভা মেরি এবং লেয় রোজ, ইউটিউবার গ্যাভিন ম্যাগনাস এবং ফোর্টনাইট তারকা বেঞ্জি ডেভিড ফিশ। বিবিসি


আরো সংবাদ

টংগিবাড়ীতে ইলিশ কেনায় সাবেক চেয়ারম্যানসহ ২৮ ক্রেতাকে দণ্ড উপেক্ষিত শ্রম আইন; বঞ্চিত কর্মকর্তা কর্মচারীরা রাজশাহীর টিপু সুলতানের বিরুদ্ধে রায় যে কোনো দিন জেমি ডে’র হাত ধরে ফুটবলে বাংলাদেশের উত্থান হেমা মালিনি যে কারণে ধর্মান্তরিত হয়ে ৪ সন্তানের জনককে বিয়ে করেছিলেন কাশ্মির সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার মেয়ে এবং বোনকে ছেড়ে দিল ভারত বিশ্বকাপে সহ-আয়োজক হতে চায় বাংলাদেশ টেকনাফে মাদক মামলার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত সৎ মায়ের বিরুদ্ধে শিশু স্কুলছাত্রকে হত্যার অভিযোগ সিরিয়ায় যুদ্ধবিরতির মার্কিন আহ্বান তুরস্কের প্রত্যাখ্যান বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, রায় ১৭ নভেম্বর

সকল

ট্রাম্পের 'অতুলনীয় জ্ঞানের' সিদ্ধান্তে বদলে গেল সিরিয়া যুদ্ধের চিত্র (৩২১৮৮)ভারতের সাথে তোষামোদির সম্পর্ক চাচ্ছে না বিএনপি (১৮৪৫৫)মেডিকেলে চান্স পেলো রাজমিস্ত্রির মেয়ে জাকিয়া সুলতানা (১৪৯৪৬)তুরস্ককে নিজ ভূখণ্ডের জন্য লড়াই করতে দিন : ট্রাম্প (১৪৭০৩)আবরারকে টর্চার সেলে ডেকে নিয়েছিল নাজমুস সাদাত : নির্যাতনের ভয়ঙ্কর বর্ণনা (১৩৮১৫)পাকিস্তানকে পানি দেব না : মোদি (১১২৭৪)১১৭ দেশের মধ্যে ১০২ : ক্ষুধা সূচকে বাংলাদেশ-পাকিস্তানের চেয়ে পিছিয়ে ভারত (৮৯৭০)তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ (৮৮৮৫)বাঁচার লড়াই করছে ভারতে জীবন্ত কবর দেয়া মেয়ে শিশুটি (৮৬৮৭)এক ভাই মেডিকেলে আরেক ভাই ঢাবিতে (৮৫২৩)



astropay bozdurmak istiyorum
portugal golden visa