film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien
২১ ফেব্রুয়ারি ২০২০

ডেঙ্গু রোগী ১৯ ভাগ কমেছে

ডেঙ্গু রোগী ১৯ ভাগ কমেছে - নয়া দিগন্ত

মাত্র একদিনের ব্যবধানেই সারা দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা শতকরা ১৯ ভাগ কমেছে। অন্যদিকে শুধু ঢাকা মহানগরীতে ডেঙ্গু রোগী কমেছে শতকরা ১৭ ভাগ। অর্থাৎ ঢাকাসহ সারাদেশেই ডেঙ্গু পরিস্থিতির ক্রমেই উন্নতি হচ্ছে। শনিবার সন্ধায় মহাখালিস্থ স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ শাখার সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার যেখানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয় এক হাজার চারশ’ ৪৬ জন একদিনের ব্যবধানে সেখানে শনিবার পর্যন্ত ভর্তি হয়েছে এক হাজার একশ’ ৭৯ জন। অর্থাৎ একদিনেই ডেঙ্গু রোগী কমেছে দুইশ’ ৬৭ জন। শতকরা হিসেবে রোগী কমেছে প্রায় ১৯ ভাগ।

অন্যদিকে ঢাকার সরকারি বেসরকারি মিলে মোট ৪১ টি হাসপাতালে যেখানে শুক্রবার ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ৬৮৯ জন সেখানে শনিবার এই ৪১ টি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৫৭০ জন। অর্থাৎ একদিনের ব্যবধানেই নতুন রোগী কমেছে ১১৯ জন। শতকরা হিসেবে এই হার ১৭ ভাগ।

উল্লেখ্য যে, এর দু’দিন আগের তুলনায়ও ঢাকাসহ সারাদেশেই ডেঙ্গু রোগীর সংখ্যা একইভাবে কমেছে। ২২ আগষ্ট বৃহস্পতিবার ঢাকায় ভর্তিকৃত ডেঙ্গু রোগী ছিল ৭৬১ জন, আর সারাদেশে ছিল ৮৩৬ জন। তিনদিনের তুলনামূলক বিশ্লেষণে দেখা যাচ্ছে তিনদিনই ক্রমাগতভাবে কমছে ডেঙ্গু রোগীর সংখ্যা।

শনিবার সন্ধায় মহাখালীস্থ স্বাস্থ্য অধিদফতরের হেলথ্ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার নয়া দিগন্তকে জানান, ক্রমান্বয়ে সারা দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমে আসছে। আমরা আশা প্রকাশ করছি সামনের সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকেই ডেঙ্গুর বিস্তার ক্রমান্বয়েই কমে আসবে। অবশ্য ইতোমধ্যে আগের সেই আতংকটাও এখন আর মানুষের মনে নেই। যারা অসুস্থ হচ্ছে তারাও চিকিৎসা নিয়ে ভাল হচ্ছে।

স্বাস্থ্য অধিদফরের সংশ্লিষ্ট সূত্র জানায়, বর্তমানে (শনিবার পর্যন্ত) সারাদেশে ভর্তিকৃত ডেঙ্গু রোগীর সংখ্যা ৬ হাজার দুইশ’ ৮৯ জন। আর শুধু ঢাকায় এই সংখ্যা তিন হাজার ৫শ’ ১৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন রোগী ভর্তি হয়েছে মোট এক হাজার একশ’ ৭৯ জন। এর মধ্যে ঢাকায় ভর্তিকৃত নতুন রোগী ৫৭০ জন আর ঢাকার বাইরে এই সংখ্যা ৬০৯ জন।


আরো সংবাদ