২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ঢামেক হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে কম, ছাড়া পাচ্ছে বেশি

- ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ক্রমেই কমছে। অনেক রোগী এখন সুস্থ হয়ে বাড়িও ফিরছে। গত ২৪ ঘণ্টা ডেঙ্গু রোগীর পরিসংখ্যান দিয়ে এমন তথ্যই জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনালের এ কে এম নাসির উদ্দিন।

মঙ্গলবার সকাল ১১টায় সাংবাদিকদের তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত আমাদের রেকর্ডে যে তথ্য রয়েছে তাতে দেখা যায় গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে ১২৯ জন। অন্যদিকে এই একই সময়ের মধ্যে রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরে গেছেন ১৩৫ জন। অর্থাৎ ক্রমেই ডেঙ্গু পরিস্থিতির উন্নতি হচ্ছে।

তিনি আরো জানান, আমাদের হাসপাতালে এই মুহূর্তে মোট ডেঙ্গু রোগী ভর্তি আছেন ৫৪৫ জন। এছাড়া আমাদের শিশু শাখার তিনটি ওয়ার্ডে মোট ৭১ জন শিশু ডেঙ্গু রোগী ভর্তি আছে। এর মধ্যে ওয়ার্ড নং ২০৭ এ ভর্তি আছে ১৯ শিশু, ওয়ার্ড নং ২০৮ এ ভর্তি আছে ৩৮ শিশু এবং ওয়ার্ড নং ২১০ এ ভর্তি আছে ১৪ শিশু।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, গত জুন মাস থেকেই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে থাকে। এর মধ্যে জুন মাসেই এই হাসপাতালে ভর্তি হয় মোট ১২৪ জন ডেঙ্গু রোগী, জুলাই মাসে ভর্তি হয় ২ হাজার ৪শ’ ৬৪জন, আর চলতি আগস্ট মাসের ২০ তারিখ সকাল ৮টা পর্যন্ত ভর্তি হয়েছে ২ হাজার ৬শ ৬৯জন ডেঙ্গু রোগী। সূত্র আরো জানায়, জানুয়ারী থেকে ২০ আগসবট মঙ্গলবার পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজে ডেঙ্গুতে আক্রান্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ৫ হাজার ২৭৫ জন। আর সুস্থ হয়ে বাসায় চলে গেছেন ৪ হাজার ৭০৪ জন। আর এই মুহূর্তে রোগী ভর্তি আছে ৫৩৯ জন।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল