১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যানের জামিন

- ফাইল ছবি

নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী আদালতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে তাদের আবেদন মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকা সিটি কর্পোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট এ জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে, নিরাপদ খাদ্য অধিদফতর প্রাণ পণ্যের বিরুদ্ধে মামলা করে।

জানা যায়, সোমবার প্রাণ-এর চেয়ারম্যান আহসান খান চৌধুরী প্রাণ-এর গুঁড়ো হলুদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদফতরের মামলায় আত্মসমর্পণ করেন। এ সময় তিনি আদালতের কাছে জামিনের আবেদন করেন। মামলার শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন।

প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরীর আইনজীবী তানজীম আল ইসলাম বলেন, 'রবিবার প্রাণ-এর চেয়ারম্যানের বিরুদ্ধে নিরাপদ খাদ্য অধিদফতরের গুঁড়ো হলুদের একটি মামলার সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য ছিল। অসুস্থতাজনিত কারণে তিনি গতকাল আদালতে উপস্থিত হতে পারেননি। আমরা তার পক্ষে সময়ের আবেদন করি। আদালত সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সোমবার তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।'

উল্লেখ্য, সম্প্রতি বাজারে থাকা ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেন হাইকোর্ট। এই নির্দেশনা পেয়ে প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী এবং সিটি গ্রুপের চেয়ারম্যান ও এমডি ফজলুর রহমানের বিরুদ্ধে মামলা করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ফুড সেফটি অফিসার স্বাস্থ্য পরিদর্শক (এসআই) কামরুল ইসলাম। প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরীর পাশাপাশি আজ সিটি গ্রুপের চেয়ারম্যান ও এমডি ফজলুর রহমানও জামিন পেয়েছেন।  


আরো সংবাদ



premium cement