২০ জুন ২০১৯

অতীব সুন্দরী, তাই জরিমানা

অতীব সুন্দরী, তাই জরিমানা - নয়া দিগন্ত

রোজ কত কী ঘটে যাহা তাহা! ঠিক যেন সিনেমার মতো। রীতিমতো তাজ্জব করার মতো কাণ্ড ঘটল পশ্চিম উরুগুয়ের পায়সান্ডু শহরতলিতে। গাড়ি চালিয়ে আসছিলেন এক মহিলা। তাকে আটকালেন পুরুষ এক ট্রাফিক সার্জেন্ট। কারণ, তিনি অতীব সুন্দরী। আর তার এই সৌন্দর্য্যের জন্য তাকে জরিমানাও করলেন ওই ট্রাফিক সার্জেন্ট।

সুন্দরী ওই মহিলাকে দেখা মাত্রই ক্লিন বোল্ড হয়ে যান ওই ট্রাফিক সার্জেন্ট। ওই জরিমানার কাগজের উল্টো পিঠে ‘আই লাভ ইউ’ লিখে বসলেন তিনি। আর এই সব করার কারণ একটাই। যেভাবেই হোক সুন্দরী ওই মহিলার মনে একটু জায়গা খোঁজার। কিন্তু কখনও ঘূণাক্ষরেও টের পাননি যে , সেই জরিমানার টিকিটই একদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে চূড়ান্ত ভাইরাল হয়ে যাবে। নেটপাড়ার মানুষজন মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ট্রাফিক সার্জেন্টের এহেন কার্যকলাপে। কেউ বলছেন, উনি যা করেছেন ঠিকই করেছেন। কেউ আবার মুখ বেঁকিয়েছেন।

ক্ষমতার অপব্যবহার বলে ফুঁসে উঠেছেন কেউ কেউ ট্যুইটারে। ওই ট্রাফিক সার্জেন্টকে কাঠগড়ায় তুলে বলছেন, এই ভাবে নারীকে যদি কোনও ট্রাফিক এজেন্ট হেনস্থা করে তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়? কেউ আবার পছন্দসই নারীকে প্রেমের প্রস্তাব দেয়ার এমনতর কায়দা দেখে ট্রাফিক পুলিশের পিঠ চাপড়ে দিয়েছেন।

তবে সেই টিকিট বেশি ভাইরাল হতেই বিপদে পড়লেন সার্জেন্ট। সামাজিক মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়ার পর ওই ট্রাফিক সার্জেন্টকে বদলি করার চিন্তভাবনা করছে পায়সান্ডুর প্রশাসন।


আরো সংবাদ