১৫ ডিসেম্বর ২০১৯

ঢাকার ৫ স্থানে বুধবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট

বুধবার থেকে ঢাকার পাঁটটি স্পটে পাওয়া যাবে ট্রেনের অগ্রিম টিকিট। তবে এবছর ট্রেনে বাড়ি ফেরার জন্য যাত্রীদের এখন আর এক কাউন্টারে জড়ো হতে হবেনা। এবার গন্তব্য অনুযায়ী একেক ট্রেনের টিকিট একেক স্থান থেকে বিক্রি করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদুল ফিতর উপলক্ষে রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু হচেছ ২২ মে অর্থাৎ বুধবার থেকে। বিক্রি চলবে ২৬ মে পর্যন্ত। রেলের ফিরতি টিকেট বিক্রি ২৯ মে শুরু হয়ে ২ জুন পর্যন্ত চলবে।

এদিকে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ বা ৬ জুন দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর পালিত হবে। তবে আগামী ৫ জুন ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

ঈদুল ফিতর উপলক্ষে কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও আরো চারটি স্থানে বিক্রি হবে ট্রেনর অগ্রিম টিকিট। তবে চারটি স্থানই ঢাকার মধ্যে, সেখান থেকে অন্যবারের থেকে কম কষ্ট ও সহজেই সংগ্রহ করতে পারবেন টিকিটগুলো। রেলওয়ের প্রস্তুতির বিষয়ে গেল সপ্তাহে সংবাদ সম্মেলনে রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, যমুনা সেতু দিয়ে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট পাওয়া যাবে কমলাপুরে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে বিমানবন্দর স্টেশনে।

ময়মনসিংহ ও জামালপুরগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম সংগ্রহ করা যাবে তেজগাঁও রেলস্টেশন থেকে। নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে বনানী স্টেশন থেকে।

এছাড়া সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট সংগ্রহ করতে হবে ফুলবাড়িয়া (পুরনো রেলভবন) থেকে।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২০৬৮৮)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (১৭৯১২)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৪৪০২)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১১৪৮১)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১১৪১৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৫০১)দৈনিক সংগ্রাম কার্যালয়ে হামলা, সম্পাদক পুলিশ হেফাজতে (৯৪৪১)আরো এস-৪০০ ক্ষেপণাস্ত্র কিনবে তুরস্ক; নয়া হুমকি যুক্তরাষ্ট্রের (৭৯৬১)ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না : রাহুল (৭৮০৭)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (৭০৫৬)



hacklink Paykwik Paykasa
Paykwik