২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএসএমএমইউ ভিসির পদত্যাগ দাবীতে বিক্ষোভ

আন্দোলনরত চাকরি প্রার্থীরা - ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার পদত্যাগের দাবীতে বিক্ষোভ করেছে মেডিকেল অফিসার প্রার্থী চিকিৎসকেরা। এ বিশ্ববিদ্যালয়ের ২০০ মেডিক্যাল অফিসার নিয়োগের প্রক্রিয়া চলছে। নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ করে পরীক্ষার ফলাফল বাতিলেরও দাবি জানিয়েছেন তারা।
গত ২০ মার্চ ২০০ ডাক্তার নিয়োগ পরীক্ষার ফল রোববারপ্রকাশিত হয়েছে। এবং তখন থেকেই আন্দোলন শুরু হয়েছে। ১৮০ জন মেডিক্যাল অফিসার ও ২০ জন ডেন্টাল চিকিৎসক পদের জন্য ২০০ নম্বরের পরীক্ষায় আট হাজার ৫৫৭ জন পরীক্ষা দিয়েছিলেন। পরীক্ষার্থীদের অনেকেই এ বিশ্ববিদ্যালয় থেকে বিভিন্ন কোর্সে উচ্চতর ডিগ্রি নিয়েছেন। এ বিশ্ববিদ্যালয়েই তারা চাকরি পাবেন এ প্রত্যাশা করেছিলেন। বাদ পড়ায় বিক্ষোভ করছেন দুই দিন থেকে।
এদিকে উত্তাল পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাস ও ভিসির কার্যালয়ের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। 


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল