২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ

পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ - নয়া দিগন্ত

১৪৪০ হিজরি সনের আসন্ন পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ অথবা ৮ মে থেকে শুরু হবে পবিত্র মাহে রমজান। আগামী ৭ মে রমজান শুরুর সময় ধরে সোমবার এ সময়সূচি প্রকাশ করে ইসলামিক ফাউন্ডেশন।

সূচী অনুযায়ী- আগামী ৭ মে হবে প্রথম রমজান। প্রথম রমজানে ঢাকায় সেহরির শেষ সময় রাত ৩টা ৫২ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট। তবে দূরত্ব অনুযায়ী, ঢাকার সময়ের সাথে ১১ মিনিট যোগ ও ১০ মিনিট বিয়োগ করে দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলের মানুষ সেহরি ও ইফতার করবেন।

সূচীতে ৭ মে থেকে ৫ জুন পর্যন্ত সেহরি ও ইফতারের সময় উল্লেখ করা হয়েছে। সর্বশেষ রমজান হবে ৫ জুন। শেষ রমজানে সেহরির শেষ সময় উল্লেখ করা হয়েছে রাত ৩টা ৩৯ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৫২ মিনিট।

সারা বিশ্বের মুসলিম উম্মাহর কাছে রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজান। এই মাস মুসলমানদের কাছে অনেক তাৎপর্যপূর্ণ। গুণাহের মাফ চেয়ে, মহান আল্লাহর সান্নিধ্য অর্জনের উপযুক্ত সময় এই মাস।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার

সকল