১৫ নভেম্বর ২০১৯

পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ

পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ - নয়া দিগন্ত

১৪৪০ হিজরি সনের আসন্ন পবিত্র মাহে রমজানের সেহরি ও ইফতারের সময়সূচী প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ অথবা ৮ মে থেকে শুরু হবে পবিত্র মাহে রমজান। আগামী ৭ মে রমজান শুরুর সময় ধরে সোমবার এ সময়সূচি প্রকাশ করে ইসলামিক ফাউন্ডেশন।

সূচী অনুযায়ী- আগামী ৭ মে হবে প্রথম রমজান। প্রথম রমজানে ঢাকায় সেহরির শেষ সময় রাত ৩টা ৫২ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৩৪ মিনিট। তবে দূরত্ব অনুযায়ী, ঢাকার সময়ের সাথে ১১ মিনিট যোগ ও ১০ মিনিট বিয়োগ করে দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলের মানুষ সেহরি ও ইফতার করবেন।

সূচীতে ৭ মে থেকে ৫ জুন পর্যন্ত সেহরি ও ইফতারের সময় উল্লেখ করা হয়েছে। সর্বশেষ রমজান হবে ৫ জুন। শেষ রমজানে সেহরির শেষ সময় উল্লেখ করা হয়েছে রাত ৩টা ৩৯ মিনিট এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৫২ মিনিট।

সারা বিশ্বের মুসলিম উম্মাহর কাছে রহমত, বরকত ও মাগফিরাতের মাস মাহে রমজান। এই মাস মুসলমানদের কাছে অনেক তাৎপর্যপূর্ণ। গুণাহের মাফ চেয়ে, মহান আল্লাহর সান্নিধ্য অর্জনের উপযুক্ত সময় এই মাস।


আরো সংবাদ

আগুন নেভাতে সাহসী ভূমিকা রাখা ১৬ ব্যক্তিকে সংবর্ধনা দিলো হোটেল কস্তুরি ঘুষ সন্ত্রাস মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বাংলাদেশ-নেপাল যোগাযোগ ও বাণিজ্য বাড়ানোর পরামর্শ রাষ্ট্রপতির মেহেদির রঙ মুছতে না মুছতেই... সর্বদা আল্লাহর জিকিরে থাকতে হবে : আল্লামা শফী খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ, তাকে জামিনে মুক্তি দিন রোহিঙ্গা নিপীড়নের অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আন্তর্জাতিক আদালত ৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন : চার আসামি গ্রেফতার ট্রেন দুর্ঘটনার পেছনে কোনো ষড়যন্ত্র থাকলে সরকার খতিয়ে দেখবে : প্রধানমন্ত্রী অর্থমন্ত্রীর পরিবারের আয়কর ৭ কোটি ৬ লাখ ৭৮ হাজার টাকা না’গঞ্জে আদালত চত্বরে বাদি ও আসামিপক্ষের মারামারি

সকল