২৬ আগস্ট ২০১৯

আল মাহমুদ স্মরণে নাগরিক শোক সভা মঙ্গলবার

-

বাংলা সাহিত্যের অন্যতম শ্রেষ্ঠ কবি আল মাহমুদ স্মরণে মঙ্গলবার নাগরিক শোক সভা অনুষ্ঠিত হবে রাজধানীতে। বিকেল চারটায় রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এই নাগরিক শোকসভার আয়োজন করেছে কবি আল মাহমুদ পরিষদ। শোকসভায় দেশের স্বনামধন্য লেখক, কবি, সাহিত্যিক ও বিভিন্ন স্তরের বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। কবি আল মাহমুদ পরিষদের আহবায়ক কবি আসাদ চৌধুরী নাগরিক শোকসভায় সকলকে উপস্থিত থাকার আহবান জানিয়েছেন।

এদিকে পরিষদের প্রধান সমন্বয়ক কবি জাকির আবু জাফর নয়া দিগন্ত অনলাইনকে জানিয়েছেন, ইতোমধ্যেই কবি আল মাহমুদ পরিষদের পক্ষ থেকে শোক সভার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। জাতীয় জাদুঘরের দ্বিতীয় তলায় প্রধান মিলনায়তনে এই শোকসভা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য গত ১৫ ফেব্রুয়ারি শুক্রবার রাত ১১টা ৫ মিনিটে ধানমন্ডির ইবনে সিনা হাসপাতালে মৃত্যুবরণ করে বাংলা সাহিত্যের এই শীর্ষস্থানীয় কবি। ৮৩ বছর বয়সী এই ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। ১৯৩৬ সালের ১১ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলার মোড়াইল গ্রামে জন্মগ্রহণ করেন আল মাহমুদ।


আরো সংবাদ

ঢাকায় সনাক্ত হয়নি, শরীয়তপুরে ডেঙ্গুতে মৃত্যু কলেজশিক্ষার্থীর গুজরাটে মুসলিম পুলিশ কনস্টেবলের দাড়ি ধরে টানাটানি, গলাটিপে হত্যার চেষ্টা হিজাব ছাড়বেন না ইলহান ওমর কাশ্মির : ট্রাম্প-মোদি বৈঠক আজ নয়াদিল্লির সার্ক বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ কমিউনিটির নবীনবরণ অনুষ্ঠিত ডিআর কঙ্গোয় নতুন সরকার ঘোষণা ইয়েমেন বিদ্রোহীদের ছোঁড়া ৬টি ক্ষেপণাস্ত্র ঠেকিয়েছে সৌদি আরব অতি ভারী বৃষ্টিপাতের আশঙ্কা টেকনাফে যুবলীগ নেতা হত্যা : আরো এক রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত উপজাতীয় সংঘর্ষ বন্ধে সুদানের পূর্বাঞ্চলে জরুরি অবস্থা জারি কেন পারস্য উপসাগর এড়িয়ে চলছে মার্কিন যুদ্ধজাহাজ আব্রাহাম লিংকন?

সকল

যেভাবে গভীর রাতে জামালপুর ত্যাগ করলেন সেই ডিসি (১৮৩৩০)নারী কেলেঙ্কারীর দায়ে সেই জেলা প্রশাসকের ‘ইতিহাস সৃষ্টির মতো’ শাস্তি হচ্ছে (১৫৬৭৭)ইদলিবে মুখোমুখি অবস্থানে তুর্কি ও আসাদ সেনারা : পুতিনকে এরদোগানের জরুরি ফোন (১৫৪৭৮)প্লট চাওয়া নিয়ে যা বললেন রুমিন ফারহানা (১৪৮৯১)জামালপুরের ডিসির কেলেঙ্কারি তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগ (৯৫৯৩)‘দরকার হলে এদেশে আজীবন থাকবো’ (৮৮৩২)কাশ্মির নিয়ে ক্ষুব্ধ সরকারি কর্মকর্তার পদত্যাগ (৮৭৪৬)ডেঙ্গু রোগীর খাবার নিয়ে রমরমা বাণিজ্য (৮০৬২)কনে ‘কুমারি’ কি না শব্দ উঠিয়ে দেয়ার নির্দেশ (৭৬৬১)কাশ্মিরে উঠেছে ব্যারিকেড, রয়ে গেছে কাঁটাতারের বেড়া (৭২৮৪)



mp3 indir bedava internet