২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

উইকেট অক্ষত রেখেই নিউজিল্যান্ডের ৫০

মার্টিন গাপটিল - ছবি : সংগৃহীত

২৩৩ রানের টার্গেটে খেলতে নেমে কোনো উইকেট না হারিয়েই হাফ সেঞ্চুরি করে ফেলেছে কিউইরা। ১৩ ওভারে দুই ওপেনারের অবিচ্ছিন্ন জুটিতে এ রান আসে। ব্যাট করছেন হেনরি নিকোলস ও মার্টিন গাপটিল।


৪৫ বলে দুই বাউন্ডারিতে ২১ রান করেছেন হেনরি। অন্যদিকে ৩৩ বল খেলে একটি করে ছয় ও চারে ২৭ রানে অপরাজিত রয়েছেন গাপটিল।


এর আগে নিজেদের সবকটি উইকেট হারিয়ে ২৩২ রান সংগ্রহ করতে সক্ষম হয় টাইগাররা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নেমেই ব্যাটিং বিপর্যয়ের শিকার হয় বাংলাদেশ। এক পর্যায়ে মোহাম্মদ মিঠুনের ৬২ ও সাইফুদ্দিনের ৪১ রানে দুইশ পার করে বাংলাদেশ। এছাড়া সৌম্য সরকার ২২ বলে ৩০, মেহেদি হাসান মিরাজ ২৭ বলে ২৬, মাহমুদুল্লাহ রিয়াদ-সাব্বির রহমান ১৩ রান করে, অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা অপরাজিত ৯, তামিম ইকবাল-মুশফিকুর রহিম ৫ রান করে, লিটন দাস ১ ও মোস্তাফিজুর রহমান শূন্য রান করেন।


নিউজিল্যান্ডের পক্ষে স্যান্টনার ও বোল্ট তিনটি করে এবং ফার্গুসন ও হেনরি দুটি করে উইকেট লাভ করেন।


টসে জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ
নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দল। নেপিয়ারে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথমটি।


বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি মর্তুজা, মোস্তাফিজুর রহমান।


নিউ জিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লাকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, জিমি নিশাম, হেনরি নিকোলস, রস টেইলর, মিচেল স্যান্টনার।

 


আরো সংবাদ



premium cement