২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিককে ট্রাক চাপা দিয়ে হত্যার হুমকি

মিজানের নির্মিতব্য একটি বাড়ি। ইনসেটে মিজান - নয়া দিগন্ত

মাদারীপুরে স্থানীয় একটি পত্রিকায় একটি সংবাদ প্রকাশ হওয়ার জের ধরে স্থানীয় এক সাংবাদিককে ট্রাক চাপা দিয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোর টেলিভিশন ও স্থানীয় দৈনিক মাদারীপুর সংবাদের বার্তা সম্পাদক সাংবাদিক বেলাল রিজভীকে এ হুমকি দিয়েছেন তৃতীয় শ্রেণির কর্মচারী মিজানুর রহমান।


লিখিত সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, মাদারীপুরের রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী মিজানুর রহমানের মাদারীপুর শহরে ৪টি বাড়ি রয়েছে। বিষয়টি নিয়ে মাদারীপুর থেকে প্রকাশিত দৈনিক ‘মাদারীপুর সংবাদ’ পত্রিকায় গত বৃহস্পতিবার ‘মাদারীপুর ৪ বাড়ির মালিক তৃতীয় শ্রেণির কর্মচারী’ এই শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হয়।

 

এতে ক্ষুব্ধ হয়ে শনিবার দুপুরে পত্রিকাটির প্রকাশক শহিদুল কবির খোকন ও দৈনিক কালবেলা পত্রিকার সাংবাদিক নাজমুল হকের সাথে বাগ্বিতণ্ডায় লিপ্ত হন মিজান। এ সময় মিজান সাংবাদিক বেলাল রিজভীকে ট্রাক চাপা দিয়ে হত্যার হুমকি দেন। এছাড়াও শুক্রবার বিকালে ০১৯৯৬৬০৮৬৬২ নম্বর থেকে প্রতিবেদক বেলাল রিজভীর মোবাইলে ফোন করেও হুমকি দেয়া হয়। বিষয়টি সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি করেছে।


মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির আইন বিষয়ক সম্পাদক রিপনচন্দ্র মল্লিক বলেন, ট্রাক চাপা দিয়ে হত্যার হুমকি দেয়ার ঘটনাটি খুবই সেনসিটিভ হওয়ায় আমরা শনিবার রাতেই আমাদের সাংবাদিককে থানায় সাধারণ ডায়েরি করার পরামর্শ দিয়েছি এবং হুমকির ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করছি।


মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম. আর মর্তুজা বলেন, সংবাদ প্রকাশের জের ধরে হুমকি দেয়ার ঘটনা খুবই ন্যাক্কারজনক। আমরা মিজানের শাস্তি দাবি করছি। প্রকাশিত সংবাদের ভুল বা অতিরঞ্জিত কিছু থাকলে তিনি মামলা করতে পারতেন। প্রতিবাদ দিতে পারতেন। তিনি সেটা না করে ট্রাক চাপা দিয়ে হত্যার হুমকি দিয়েছেন।


এ ব্যাপারে মাদারীপুর মডেল থানার ওসি মোহাম্মাদ কামরুল হাসান বলেন, শনিবার রাতে সাংবাদিককে হুমকি দেয়ার ঘটনায় একটি সাধারণ ডায়েরি এন্ট্রি করেছি।

 


আরো সংবাদ



premium cement