২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চার জন জেএমবি সদস্য আটক করেছে র‌্যাব

চার জন জেএমবি সদস্য আটক করেছে র‌্যাব - সংগৃহীত

ময়মনসিংহ সদর উপজেলার বিদ্যাগঞ্জ রেলস্টেশন থেকে আটক নারীসহ চারজনই নিষিদ্ধ সংগঠন জামাতুল মোজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‍্যাব-১৪। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এ তথ্য দেন র‍্যাব-১৪ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল ইফতেখার উদ্দিন।

তখন তিনি বলেন, আটকরা টেলিগ্রাম, থ্রিমা ও ফেসবুকের মাধ্যমে একে অপরের সাথে পরিচয় গড়ে তুলেছিলেন। বিদেশ গিয়ে প্রশিক্ষণ নিয়ে জিহাদি কার্যক্রম চালানোর পরিকল্পনা ছিল তাদের। এজন্য তারা একটি আলাদা গ্রুপ খুলেছিলেন। যেখানে শুধু এ বিষয়েই আলোচনা হতো।

তিনি আরও বলেন, পরিকল্পনা অনুযায়ী কমলাপুর রেলস্টেশনে এসে মিলিত হন তারা। এরপর ঢাকা থেকে ময়মনসিংহ আসার পর এখানে অবস্থান করে পরবর্তীতে বিদেশে যাওয়ার পরিকল্পনা করার সিদ্ধান্ত নেন তারা।

সে হিসেবে ২৩ জানুয়ারি বিকেলে ঢাকা থেকে জামালপুরগামী কমিউটার ট্রেনে ময়মনসিংহের উদ্দেশে রওনা করেন তারা। বিদ্যাগঞ্জ রেলস্টেশনে নামার পর রাত ৮টা ১০ মিনিটের দিকে তাদের আটক করে র‍্যাব।

আটকরা হলেন- সিয়াম আল মাহমুদ (১৯), নাসরিন আক্তার ওরফে যোয়াইরা (২১), শাহিন ইসলাম ওরফে মাহবুব (২২) ও সাখাওয়াত করিম (৩৬)।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন ইফতেখার উদ্দিন।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল