esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৮ ফেব্রুয়ারি ২০২০

মোহাম্মাদ আলীর নামে বিমানবন্দরের নামকরণ হচ্ছে যুক্তরাষ্ট্রে

-

বিখ্যাত বক্সার মোহাম্মদ আলীর নামে একটি বিমানবন্দরের নাম রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির কেন্টাকি অঙ্গরাজ্যের লুইসভিল শহরের ‘লুইসভিল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে’র নাম বদলে লুইসভিল মোহাম্মদ আলী ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট করা হচ্ছে। এই শহরেই জন্ম নিয়েছিলেন এই কিংবদন্তী।

সম্প্রতি এই ঘোষণা দিয়েছে লুইসভিল শহর কর্তৃপক্ষ। বিবিসির জরিপে গত শতাব্দীর সেরা ক্রীড়া ব্যক্তিত্ব মোহাম্মাদ আলী বক্সিং কিংবদন্তীই শুধু নন মানবতাবাদী ব্যক্তিত্ব হিসেবেও পরিচিত। ১৭ জানুয়ারি বৃহস্পতিবার ছিল মোহাম্মদ আলির ৭৭তম জন্মদিন। সেই দিনটিকে সামনে রেখেই তার নামে বিমানবন্দরের নামকরণের ঘোষণা দেওয়া হয়।

নাম পরিবর্তন প্রসঙ্গে লুইসভিল এয়ারপোর্ট অথিরিটি বোর্ডের চেয়ারম্যান জিম উইলস বলেছেন, এ পদক্ষেপ বিশ্ববাসীর সামনে একটি নমুনা হয়ে থাকবে। মোহাম্মদ আলীর স্ত্রী লুনি আলি এ সিদ্ধান্তে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

খেলোয়াড়ি জীবনে ৬১টি লড়াইয়ের মধ্যে ৫৬টিতেই জিতেছেন মোহাম্মদ আলী যার মধ্যে ৩৭টি লড়াইয়ে প্রতিপক্ষকে নকআউট করে জিতেছেন।

১৯৪২ সালের ১৭ জানুয়ারি লুইসভিলাতে জন্ম নেয়া এই কিংবদন্তী এই ক্রীড়া ব্যক্তিত্ব ১৯৭৫ সালে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন। ২০১৬ সালের ৩ জুন ৭৪ বছর বয়সে মারা যান তিনি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat