২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১৩ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে সৌদি আরব

-

বাংলাদেশের পাসপোর্ট ব্যবহার করে বসবাস করা ১৩ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে সৌদি আরব।

মঙ্গলবার ভোররাত ২টার দিকে সৌদি আরব এয়ারলাইন্সের একটি বিমানে করে তাদের ঢাকার হযরত শাহজালাল বিমানবন্দরে পাঠানো হয় বলে জানিয়েছেন আর্মড পুলিশ ব্যাটেলিয়নের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান।

‘তারা স্বীকার করেছে যে তারা রোহিঙ্গা, কিন্তু যেকোনোভাবে তারা বাংলাদেশের পাসপোর্ট তৈরি করেছে। এখন তাদের জিজ্ঞাসাবাদ করছে বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশ।’

ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

লন্ডনভিত্তিক অনলাইন পত্রিকা ‘মিডল ইস্ট আই’ বলছে, প্রায় পাঁচ ছয় বছর ধরে এই রোহিঙ্গাদের সৌদি আরবের ডিটেনশন সেন্টারগুলোয় আটকে রাখা হয়েছে। সেখান থেকে আরো অনেককে বাংলাদেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে পত্রিকাটি।

ভুয়া কাগজপত্র দিয়ে বাংলাদেশের পাসপোর্ট তৈরি করে সৌদি আরবে আসা এরকম অনেক রোহিঙ্গাকে দেশটির শুমাইসি আটক কেন্দ্রে বন্দি করে রাখা হয়েছে বলে পত্রিকাটি জানিয়েছে। অনেক রোহিঙ্গা ভুটান, ভারত, পাকিস্তান ও নেপালের পাসপোর্টেও সৌদি আরবে গিয়েছে।

বাংলাদেশের কক্সবাজারের ক্যাম্পগুলোয় সবমিলিয়ে প্রায় ১১ লাখ রোহিঙ্গা বসবাস করছে। অভিযোগ রয়েছে যে তারা অবৈধভাবে মালয়েশিয়া, থাইল্যান্ড, সৌদি আরবসহ নানা দেশে যাবার চেষ্টা করে।

সূত্র : বিবিসি 


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল